রবিবার ১৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ১ পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

রাফায়েলের হ্যাটট্রিকে জয়ে ফিরলো শেখ রাসেল

জুলাই ১৬, ২০১৯ | ৭:০০ অপরাহ্ণ

স্পোর্টস করেপসন্ডেন্ট।।

ঢাকা: সময়টা ভালো যাচ্ছিল না শেখ রাসেলের। ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ঢাকা আবাহনীর কাছে হেরেছে ক’দিন আগে। তার আগেও টানা দুটি ম্যাচ সাইফ ও চট্টগ্রাম আবাহনীর কাছেও হেরে সমালোচনার তীর আসছিল দলের উপর। কোচ সাইফুল বারী টিটুও এবার সচেতন। নোয়াখালির ভুলু স্টেডিয়ামে বড় দলগুলো ভড়কে যায় যেন। তবে, শেখ রাসেল হড়কায়নি। বরং নোফেলকে উড়িয়ে সমালোচনার জবাব দিয়েছে টিটুর শিষ্যরা।

বিজ্ঞাপন

টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের (বিপিএল) ২২ তম রাউন্ডের ম্যাচে নোফেল স্পোর্টিংকে তাদের মাটিতে ৪-০ ব্যবধানে উড়িয়ে দিয়েছে শেখ রাসেল। হ্যাটট্রিক করেছেন রাফায়েল ওদোইন।

প্রথম লেগেও সিলেটের মাটিতে নোফেলকে ২-০ ব্যবধানে হারিয়েছিল শেখ রাসেল।

আজকের ম্যাচের ২৪ মিনিটে বিপলু আহমেদের গোলে লিড নেয় শেখ রাসেল। ওয়ান টু ওয়ানে দুর্দান্ত গোল করেন দেশি এই মিডফিল্ডার। শুরুটা হয় মাঝমাঠ থেকে। একজন ড্রিবলিং করে বিপলু এগিয়ে দেন এলিসন উদোকাকে। এর মধ্যে ডি বক্সের সামনে পৌঁছে যান বিপলু। রক্ষণভাগের দুর্বলতাকে কাজে লাগিয়ে এলিসন বল পাঠিয়ে দেন বিপলুর পায়ে। ব্যাস, ডি বক্সের ভেতর থেকে নিখুঁত শটে বারের বাঁ প্রান্ত দিয়ে দুর্দান্ত গোল করে বসেন উদীয়মান এই ফুটবলার।

বিজ্ঞাপন

তারপরে ম্যাচটা যেন রাফায়েল ওদোইনেরই। লিগের অষ্টম ও আজকের দিনের দ্বিতীয় হ্যাটট্রিকটি তুললেন এই নাইজেরিয়ান। ৪৩ মিনিটে হেড দিয়ে শুরু। গ্রিসিনের পাস থেকে দারুণভাবে হেডে গোলের যাত্রা শুরু করে রাফায়েল। প্রথমার্ধ ২-০ ব্যবধানে লিড নিয়ে দ্বিতীয়ার্ধ শুরু করে অল ব্লু শিবির।

ম্যাচের ৭৯ মিনিটে এবার নিজের জোড়া গোল তুলেন নেন রাফায়েল। তার ঠিক ছয় মিনিট পর আরও একবার ব্লু শিবিরকে আনন্দে ভাসান এই নাইজেরিয়ান। এবার যেন আরও দুর্দান্ত গোল। মোহাম্মদ ইলিয়াসের বাড়ানো পাস ঠিক ডি বক্সের সামনে পেয়ে এক টানে পুরো শরীর ঘুরিয়ে ‍দুই ডিফেন্ডারকে বোকা বানিয়ে ডি বক্সের ভেতরে নিয়ে যান রাফায়েল। ব্যাস সামনে শুধু গোলরক্ষক। সুন্দরভাবে ঠাণ্ডা মাথায় বল জালে। ব্যবধান ৪-০ করে ফেলে শেখ রাসেল। এ গোলে রাফায়েলও সর্বোচ্চ গোলের তালিকায় উঠে যান দুইয়ে। তার মোট গোলসংখ্যা এখন সানডের (১৭) পরেই। ১৫টা গোল।

এ জয়ে ২০ ম্যাচে ৪২ পয়েন্ট নিয়ে তিনে উঠে এলো শেখ রাসেল। আর নোফেল সম সংখ্যক ম্যাচ খেলে ১৬ পয়েন্ট নিয়ে দশে অবস্থান করছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন