বিজ্ঞাপন

ব্যাংক এশিয়ার ৫০০ কোটি টাকার বন্ড অনুমোদন

July 16, 2019 | 7:30 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: পুঁজিবাজারে তালিকাভুক্ত প্রতিষ্ঠান ব্যাংক এশিয়া লিমিটেডের ৫শ কোটি টাকার ননকনভার্টেবল সাবঅর্ডিনেট বন্ড অনুমোদন করেছে বিএসইসি। মঙ্গলবার (১৬ জুলাই) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নিয়মিত কমিশন সভায় এই অনুমোদন দেওয়া হয়। সভা শেষে বিএসইসির নির্বাহী পরিচালক ও কমিশনের মুখপাত্র মো: সাইফুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

বিজ্ঞাপন

সংবাদ বিজ্ঞপ্তিতে সাইফুর রহমান বলেন, ব্যাংক এশিয়ার অনুমোদিত বন্ডটির মেয়াদ হবে সাত বছর। বন্ডটির বৈশিষ্ট্য হচ্ছে নন-কনভার্টেবল, ফুল্লি রিডেম্বল, আনলিস্টেড, ফ্লাটিং রেটেড এবং সাবঅর্ডিনেটেড বন্ড। সাত বছর পর বন্ডটি পূর্ণ অবসায়ন হবে। বন্ডটির প্রতিটি ইউনিটের অভিহিত মূল্য ১ কোটি টাকা।

বন্ডটি শুধুমাত্র স্থানীয় আর্থিক প্রতিষ্ঠান, করপোরেট বডি, বীমা কোম্পানির কাছে বিক্রি করা হবে। আর এই ক্ষেত্রে প্রাইভেট প্লেসমেন্টের মাধ্যমে যোগ্য বিনিয়োগকারীদের মধ্যে ইস্যু করা হবে। বন্ডের মাধ্যমে উত্তোলিত অর্থ দিয়ে ব্যাংক এশিয়ার টায়ার-টু মূলধন ভিত্তি শক্তিশালী করবে। উল্লেখ্য বন্ডটির ম্যানডেটেড লিড অ্যারেঞ্জার ও ট্রাস্টি হিসাবে রয়েছে যথাক্রমে স্ট্যান্ডার্ড চাটার্ড ব্যাংক এবং গ্রীণ ডেল্টা ইন্স্যুরেন্স।

সারাবাংলা/জিএস/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন