বিজ্ঞাপন

‘ডেঙ্গু মোকাবিলায় ডিএসসিসি’র সঙ্গে কাজ করবে যুক্তরাষ্ট্র’

July 17, 2019 | 12:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ডেঙ্গু রোগ মোকাবিলায় ঢাকা সিটির পাশে থেকে কাজ করবেন বলে জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুলাই) সকালে পুরান ঢাকার ঐতিহ্যবাহী নাজিরাবাজার এলাকা পরিদর্শন শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।

মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার বলেন, ‘ঢাকা সিটির নানা সমস্যা নিয়ে মেয়রের সঙ্গে আমরা আলোচনা করেছি। বাংলাদেশে আমাদের ছোট একটা অফিস আছে কমিউনিকেবল ডিজিজ ম্যানেজমেন্ট ডিপার্টমেন্ট। এটি বিশেষ করে জনবহুল পুরান ঢাকার ট্রাফিক, দুর্যোগ এবং স্বাস্থ্য সংক্রান্ত বিপর্যয়ে প্রতিরোধমূলক ব্যবস্থাপনায় কাজ করে। এখানে ডেঙ্গু নিয়ে যে সমস্যা সেটি মোকাবেলায় আমরা ঢাকা সিটির পাশে থেকে এক হয়ে কাজ করবো। আশা করছি এটিও প্রতিরোধ হবে।’

তিনি আরও বলেন, আজকে পুরান ঢাকার ঐতিহ্যবাহী খাবারের সঙ্গে পরিচিত হলাম। এতে ঢাকার মেয়রের সঙ্গে সম্পর্কটাও হলো। আমরা ঢাকা সিটির যেকোনো সমস্যা নিয়ে এক সঙ্গে কাজ করবো।

বিজ্ঞাপন

মার্কিন যুক্তরাষ্ট্রের আগ্রহের পরিপ্রেক্ষিতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র বলেন, ‘তাদের এ আশ্বাসে আমরা অত্যন্ত খুশি। ডেঙ্গু মোকাবিলায় নগর কর্তৃপক্ষ, সিটি করপোরেশন এবং দূতাবাসের যে অফিসটি রয়েছে তাদের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এটি মোকাবেলা করতে সক্ষম হবো’

এরপর পুরান ঢাকাবাসীর মাঝে মার্কিন রাষ্ট্রদূত জনসচেতনতায় ডেঙ্গু ও চেকুনগুনিয়াসহ স্বাস্থ্য বিষয়ক বিভিন্ন বিষয়ে প্রতিরোধমূলক লিফলেট বিতরণ করেন।

সারাবাংলা/এসএইচ/জেএএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন