বিজ্ঞাপন

খালেদা জিয়ার ১১ মামলার শুনানি ২ সেপ্টেম্বর

July 17, 2019 | 12:34 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর দারুস সালাম থানার আট মামলাসহ ১১ মামলার শুনানির জন্য সময় পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। বুধবার (১৭ জুলাই) মামলাগুলোর ওপর শুনানি শেষে কেরানীগঞ্জে কেন্দ্রীয় কারাগারে নবনির্মিত ২ নম্বর ভবনে স্থাপিত অস্থায়ী ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ আগামী ২ সেপ্টেম্বর শুনানির জন্য নতুন করে এ দিন ঠিক করেন।

বিজ্ঞাপন

এসব মামলার মধ্যে একটি অভিযোগপত্র গ্রহণের জন্য ও বাকি ১০ মামলা অভিযোগ গঠন বিষয়ে শুনানির জন্য বুধবার দিন ঠিক ছিল। মামলাগুলোর অধিকাংশই হাইকোর্টে স্থগিত আছে জানিয়ে সময়ের আবেদন করেন খালেদার আইনজীবীরা।

মামলাগুলোর মধ্যে রাজধানীর দারুস সালাম থানার নাশকতার ৮ মামলা, যাত্রাবাড়ি থানার একটি হত্যা মামলাসহ ২ মামলা ও রাষ্ট্রদ্রোহের একটি মামলা।

খালেদা জিয়ার বক্তব্যকে দেশদ্রোহী অ্যাখ্যা দিয়ে ২০১৬ সালের ২৫ জানুয়ারি সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সম্পাদক ড. মোমতাজ উদ্দিন আহমদ মেহেদী রাষ্ট্রদ্রোহ মামলাটি দায়ের করেন।

বিজ্ঞাপন

এছাড়াও ২০১৫ সালের ২৪ জানুয়ারি যাত্রাবাড়ির কাঠেরপুল এলাকায় যাত্রীবাহি বাসে আগুন দিয়ে নুর আলম নামে এক যাত্রীয় হত্যায় অভিযোগ যাত্রাবাড়ি থানায় ২ মামলা করা হয়। একই বছর বিভিন্ন সময় দারুস সালাম থানা এলাকায় নাশকতার অভিযোগ এসে দারুস সালাম থানায় খালেদা জিয়ার বিরুদ্ধে আটটি মামলা দায়ের করা ।

সারাবাংলা/এআই/আইই

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন