রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ইং , ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

অধিভুক্তি বাতিলের দাবি, ঢাবি শিক্ষার্থীদের শাহবাগ অবরোধ

জুলাই ১৭, ২০১৯ | ১:০৩ অপরাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজের অধিভুক্তি বাতিলসহ চার দফা দাবিতে রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করে রেখেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। আজ মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে প্রায় পাঁচ শতাধিক শিক্ষার্থী এই অবরোধ করে।

এর আগে সকাল ১১ টার দিকে বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাস বিরোধী রাজু ভাষ্কর্যের সামনে জড়ো হয়ে মিছিল বের করে শিক্ষার্থীরা। পরে মিছিল নিয়ে ক্যাম্পাস ঘুরে শাহবাগ মোড়ে অবস্থান নেয় শিক্ষার্থীরা। অবরোধের ফলে শাহবাগ মোড় দিয়ে সকল ধরণের যান চলাচল বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের চারদফা দাবি হলো-যেকোনো মূল্যে সাত কলেজের অধিভুক্তি বাতিল করা, বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম অটোমেশনের আওতায় নিয়ে আসা, দুই মাসের মধ্যে বিশ্ববিদ্যালয়ের সকল পরীক্ষার ফলাফল দেয়া ও বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সকল ধরণের বহিরাগত যান চলাচল নিয়ন্ত্রণ ও রিকশা ভাড়া নির্ধারণ করা।

আন্দোলনের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক আখতারুজ্জামান বলেন, ‘এগুলো এখন শৃঙ্খলার পথে। এখন এটা নিয়ে আন্দোলন করলে শৃঙ্খলা নষ্ট হবে।’ অধিভুক্তি বাতিল করা হবে না জানিয়ে উপাচার্য বলেন, এসব বিষয়ে সিদ্ধান্ত হয়ে গেছে এবং ক্রমান্বয়ে শৃঙ্খলা ফিরে আসছে। সবাইকে দায়িত্বশীল আচরণ করার আহ্বান জানান তিনি।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেকে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন