বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

মেসিকে ক্ষমা চাওয়ার পরামর্শ

জুলাই ১৭, ২০১৯ | ৩:০৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

কোপা আমেরিকার আসরে ব্রাজিলের বিপক্ষে সেমি ফাইনালে বিতর্কিত রেফারিংয়ের প্রতিবাদ করেছিলেন। তৃতীয়স্থান নির্ধারণী ম্যাচে চিলির বিপক্ষে লাল কার্ড দেখেছিলেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি। ম্যাচ শেষে কোপার আয়োজক দক্ষিণ আমেরিকা ফুটবল সংস্থা কনমেবলকে ‘দুর্নীতিগ্রস্থ’ বলেছেন। পুরস্কার বিতরণীর মঞ্চেও হাজির হননি মেসি। এমন ঘটনা নিয়ে আলোচনা-সমালোচনার কমতি নেই।

এদিকে, আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন মেসির লাল কার্ডের শাস্তিকে নমনীয় করার জন্য কনমেবলের কাছে লিখিত চিঠি পাঠিয়েছে। আন্তর্জাতিক গণমাধ্যমে জানানো হয়, ক্ষমা চাইলেই শাস্তি এড়াতে পারবেন মেসি। না হলে বড় শাস্তির মুখে পড়বেন বার্সেলোনা তারকা। ম্যাচের শেষে মেসির সঙ্গে পুরো আর্জেন্টিনা দল পুরস্কার বিতরণীর মঞ্চে যায়নি। তাতে আর্জেন্টিনা ফুটবল ফেডারশনকেও শাস্তির আওতায় আনা হতে পারে।

পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মেসিকে দুই বছরের জন্য নিষিদ্ধ করা হতে পারে। কোপা আমেরিকার সংগঠক কনমেবলের বড় শাস্তির হাত থেকে বাঁচাতে মেসিকে ক্ষমা চাইতে পরামর্শ দিয়েছে আর্জেন্টিনার ক্রীড়া আদালত। সংস্থার অন্যতম আরবিট্রেটর গুস্তাভু আবেরু জানিয়েছেন, ‘মেসিকে আমরা ক্ষমা চাইতে বলেছি। তা না হলে সে বড় রকমের সমস্যায় পড়বে। কারণ তাকে নিষিদ্ধ করার প্রক্রিয়া চলছে। এখন সে ক্ষমা চাইলে কনমেবল নমনীয় সিদ্ধান্তই নেবে। আজেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশনের উচিত মেসির সঙ্গে যোগাযোগ করে ক্ষমা চাইতে তাকে রাজি করানো।’

এই মুহূর্তে পরিবার নিয়ে ছুটি কাটাচ্ছেন বার্সার অধিনায়ক মেসি। স্ত্রী আন্তোনেল্লা এবং তিন সন্তানের ছবি ইনস্টাগ্রামে পোস্ট করে মেসি লিখেছেন, ‘ফুটবল থেকে আপাতত দূরে আছি।’ এদিকে, বার্সা অনুশীলন শুরু করেছে। আগামী সপ্তাহে ক্লাবে যোগ দেবেন মেসি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন