সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

উল্লাপাড়া ট্রাজেডি: ১১ জনের ক্ষতিপূরণ চেয়ে আইনি নোটিশ

জুলাই ১৭, ২০১৯ | ৪:১০ অপরাহ্ণ

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় ট্রেন ও মাইক্রোবাসের সংঘর্ষে বর-কনেসহ ১১ জন নিহতের ঘটনায় প্রতেক্যের পরিবারকে ১ কোটি টাকা করে ক্ষতিপূরণ দিতে আইনি নোটিশ পাঠানো হয়েছে। এছাড়া আহত প্রত্যেককে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ চাওয়া হয়েছে।

বুধবার (১৭ জুলাই) মানবাধিকার সংগঠন ‘ল অ্যান্ড লাইফ ফাউন্ডেশন’-এর পক্ষে নোটিশটি পাঠান সুপ্রিমকোর্টের আইনজীবী হুমায়ুন কবির পল্লব।

মাইক্রোবাসে ট্রেনের ধাক্কা, বর-কনেসহ ৯ জনের মৃত্যু

রেল মন্ত্রণালয় সচিব, বাংলাদেশে রেলওয়ের মহাপরিচালক, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয় (এলজিআরডি) সচিব এবং স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলীকে রেজিস্ট্রি ডাকযোগে এ নোটিশ পাঠানো হয়।

বিজ্ঞাপন

নোটিশে সিরাজগঞ্জে রেল ক্রসিংয়ে বর-কনেসহ নিহতের ঘটনায় ক্ষতিপূরণ চাওয়াসহ নতুন করে রেলের লেভেল ক্রসিং নির্মান, অবৈধ লেভেল ক্রসিং বন্ধ, রেলের গেটম্যানদের নিরাপত্তা নিশ্চিত করা এবং ট্রেনের ছাদে যাত্রী ওঠা বন্ধ করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে বলা হয়েছে।

নোটিশের প্রাপ্তির ২৪ ঘণ্টার মধ্যে এ বিষয়ে কোনো পদক্ষেপ গ্রহণ করা না হলে হাইকোর্টের রিট দায়ের করা হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এদিকে গতকালও সুপ্রিমকোর্টের আরেক আইনজীবী এ বিষয়ে আইনি নোটিশ পাঠিয়েছিলেন। রেলের নিরপত্তা নিশ্চিত করতে সকল রেল ক্রসিংয়ে গেটম্যান নিয়োগ ও কাঁটাতারের বেড়া নির্মাণ করতে লিগ্যাল নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী একলাছ উদ্দিন ভূঁইয়া।

গত ১৫ জুলাই সন্ধ্যায় সিরাজগঞ্জের উল্লাপাড়ায় রাজশাহী থেকে ঢাকাগামী পদ্মা ট্রেনের সঙ্গে একটি বিয়ের মাইক্রোবাসের সংঘর্ষ ঘটে। ওই ঘটনায় বর-কনে ও শিশুসহ মোট ১১ জন নিহত হন এবং ৩ জন আহত হন।

সারাবাংলা/এজেডকে/এমআই

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন