বিজ্ঞাপন

পুরান ঢাকায় ভবন ধস, বাবা-ছেলের ‘খোঁজ মিলছে না’

July 17, 2019 | 7:54 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর পুরান ঢাকার পাটুয়াটুলীতে জরাজীর্ণ একটি ভবন ধসের ঘটনা ঘটেছে। এ ঘটনার পরপরই ওই ভবনের বাসিন্দা বাবা ও ছেলের খোঁজ মিলছে না বলে এলাকাবাসী দাবি করেছেন। ওই দুইজন স্তূপের নিচে চাপা পড়তে পারেন বলে তাদের ধারণা।

বিজ্ঞাপন

এলাকাবাসীর এমন ধারণার পরিপ্রেক্ষিতে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের অন্তত অর্ধশতাধিক কর্মী সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছেন।

বুধবার (১৭ জুলাই) দুপুরে ভবনটি ধসে পড়ে। খবর পেয়ে সেখানে ফায়ার সার্ভিসের একটি ইউনিট যায়। পরে দুজন নিখোঁজ থাকায় তাদেরকে উদ্ধার করতে ফায়ার সার্ভিসের ছয়টি ইউনিটের অন্তত অর্ধশতাধিক কর্মী কাজ করছে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের উপপরিচালক দেবাশীষ বর্ধন।

বিজ্ঞাপন

দেবাশীষ বর্ধন সারাবাংলাকে জানান, ঘটনাস্থলে গিয়ে কর্মীরা স্থানীয়দের কাছ থেকে শুনতে পান, ভবনটির স্তুপের ভেতর বাবা জাহিদুল ব্যাপারী (৬০) ও ছেলে শফিকুল ব্যাপারী (১৭) আটকা পড়তে পারেন। কারণ ভবন ধসে পড়ার পর থেকে তাদের খোঁজ মিলছে না। তারা সদরঘাটে ফলের ব্যবসা করতেন। গ্রামের বাড়ি মাদারীপুর রাজৈর থানা এলাকায়।

ফায়ার সার্ভিসের ওই কর্মকর্তা বলেন, ‘ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ। এর নিচতলায় ফলের গোডাউন এবং উপরের তলায় আবাসিক রুম। ভবনটির যে অংশ ধসে পড়েছে সেটি ছিল নিখোঁজ বাবা-ছেলের রুম। চুন-সুরকি দিয়ে ভবনটি নির্মাণ করা হয়েছিল। আমরা সাবধানে উদ্ধার অভিযান চালাচ্ছি। বাবা-ছেলের সন্ধান না পাওয়া পর্যন্ত অভিযান চলবে।’

বিজ্ঞাপন

ওই দুইজন ভবনটির নিচে চাপা পড়েছে কি না নিশ্চিত নয় জানিয়ে দেবাশীষ বর্ধন বলেন, ‘তাদের নিকটাত্মীয় ও এলাকাবাসী বিষয়টি দাবি করেছেন। তাই আমরা তাদের উদ্ধারে চেষ্টা চালিয়ে যাচ্ছি।’

সারাবাংলা/এসএইচ/একে

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন