বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

সিরাজগঞ্জে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট শুরু

জুলাই ১৮, ২০১৯ | ১১:৫১ পূর্বাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ : সিরাজগঞ্জ বাস মালিক সমিতি ও ঢাকার মহাখালী বাস মালিক সমিতির দ্বন্দ্বের জেরে সিরাজগঞ্জ-ঢাকা রুটে বাস চলাচল ৬ষ্ঠ দিনের মত বন্ধ রয়েছে। এছাড়া মালিক সমিতির সাথে একাত্ততা ঘোষণা করে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ডাক দিয়েছে পরিবহন শ্রমিক ইনিয়ন। ফলে সিরাজগঞ্জ থেকে সব রুটে বন্ধ রয়েছে যান চলাচল।

বৃহম্পতিবার (১৮জুলাই) সকাল থেকে সিরাজগঞ্জের কোনো যানবাহন গন্তব্যের উদ্দেশে ছেড়ে যায়নি। এমনকি সিরাজগঞ্জেও কোনো জেলার যানবাহন ঢুকতে পারেনি। এতে চরম দুর্ভোগ ও ভোগান্তিতে পড়েছে যাত্রীরা।

সিরাজগঞ্জ জেলা বাস, মিনিবাস ও কোচ মালিক সমিতির সভাপতি জিন্নাহ আলমাজী সারাবাংলাকে বলেন, ‘ঢাকার মহাখালী বাস মালিক সমিতি রুট পারমিট না নিয়েই অবৈধভাবে জোর করে সিরাজগঞ্জ-ঢাকা রুটে ১৪টি বাস চালানোকে কেন্দ্র করে দ্বন্দ্বের জেরে গত শনিবার সকাল থেকে এই ধর্মঘট শুরু হয়। এ বিষয়ে জেলা প্রশাসনের পক্ষ থেকে বৈঠক করেও এখন পর্যন্ত কোন সুরাহা না হওয়ায় বাস চলাচল বন্ধ রয়েছে।’

তিনি আরও বলেন, ‘মহাখালী বাস টার্মিনাল মালিক সমিতির সঙ্গে সৃষ্ট দ্বন্দ্বের নিরসনের জন্য আমরা তিনদিনের সময় দিয়েছিলাম। নির্ধারিত সময়ের মধ্যে আমাদের দাবিগুলো মানা হয়নি। যার কারণে আমরা ধর্মঘটে যেতে বাধ্য হয়েছি। দাবি মানা না হলে আরও কঠোর আন্দোলনে যাবে সিরাজগঞ্জ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ।’

বিজ্ঞাপন

এর আগে দুই মালিক সমিতির দ্বন্দ্ব নিরসনের দাবি জানিয়ে সিরাজগঞ্জ মালিক-শ্রমিক ঐক্য পরিষদ যৌথ সংবাদ সম্মেলনে তিনদিনের আল্টিমেটাম দেয়। বুধবার আল্টিমেটামের দিন শেষ হওয়ায় বৃহস্পতিবার থেকে জেলার সব রুটে পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

সারাবাংলা/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন