বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

সৌমিত্র চট্টোপাধ্যায় ও জিতের দখলে থাকবে শুক্রবারের সিনেমা হল

জুলাই ১৮, ২০১৯ | ১২:২০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

শুক্রবার (১৯ জুলাই) দেশের প্রেক্ষাগৃহে দুটি ছবি মুক্তি পাচ্ছে। একটি দেশি, অন্যটি বিদেশি। তাপস কুমার দত্ত পরিচালিত ‘অনুপ্রবেশ’ মুক্তি পাচ্ছে দেশি ছবি হিসেবে। আর রাজ চক্রবর্তী পরিচালিত ‘শেষ থেকে শুরু’ ভারতীয় বাংলা ছবিটি মুক্তি পাচ্ছে সাফটা চুক্তির আওতায়। তথ্যসূত্র বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক ও পরিবশেক সমিতি।

গত ২০১৫ সালে তাপস কুমার দত্তের ‘অনুপ্রবেশ’ নামের একটি পরাবাস্তববাদী উপন্যাস প্রকাশিত হয়। সেই উপন্যাসের আলোকে নির্মিত হয়েছে ছবিটি। ছবির মূল বিষয়টি হলো টাইম ট্রাভেল। পৃথিবীতে মানুষ অন্য গ্রহ থেকে অনুপ্রবেশ করেছে এই বিষয়টি বোঝানোর চেষ্টা করা হয়েছে এতে।


আরও পড়ুন :  গল্প পরিবর্তনের কারণে নেই আমিন-মৌসুমী: খোকন


ছবিটিতে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন দুই বাংলার জনপ্রিয় অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়। এছাড়া অভিনয় করেছেন পীযূষ বন্দ্যোপাধ্যায়, আলতাফ হোসেন, অলিউল হক রুমীর পাশাপাশি সম্পূর্ণ নতুন দুটি মুখ আনোয়ার সায়েম ও সানজিয়া ইসলাম।

মুক্তির আগে ‘অনুপ্রবেশ’ ক্যালিফোর্নিয়া ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, মস্কোর গোল্ডেন ব্রিজ ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল, লন্ডনের রেইনবো ফিল্ম ফেস্টিভ্যালসহ বিশ্বের সাতটি আন্তর্জাতিক ফিল্ম ফেস্টিভ্যালে নির্বাচিত ও প্রশংসিত হয়েছে।

বিজ্ঞাপন

যদিও এই ছবিটি নিয়ে দেশে সেভাবে কোনো প্রচারণা করতে দেখা যায়নি। অনেকটা গোপনে নামকাওয়াস্তে ছবিটি মুক্তি পেতে যাচ্ছে।

অন্যদিকে ‘শেষ থেকে শুরু’ ছবিটি আমদানি করেছে শাপলা মিডিয়া। এই ছবির মাধ্যমে অনেক বছর পর জুটি বেঁধেছেন জিৎ ও কোয়েল। চার বছর আগে ‘বেশ করেছি প্রেম করেছি’—এর পর তারা একসঙ্গে কাজ করছেন ‘শেষ থেকে শুরু’ ছবিতে। ছবিটি গেলো ঈদুল ফিতরে পশ্চিমবঙ্গে মুক্তি পায়।

জিৎ–কোয়েলের পাশাপাশি এই ছবিতে দেখা যাবে ঋতাভরী চক্রবর্তী, সায়ন্তনি বন্দ্যোপাধ্যায়কে। রাজ চক্রবর্তী এই থ্রিলার ছবি পরিচালনা করেছেন জিতের প্রযোজনা সংস্থার আওতায়। এই ছবি দিয়েই টলিউডে হাফ সেঞ্চুরি করেছেন জিৎ।

জানা গিয়েছিল, ১৯ জুলাই মুক্তি পাবে অঙ্কুশ ও নুসরাত ফারিয়া অভিনীত ‘বিবাহ অভিযান’ ছবিটি। কিন্তু সেটা পিছিয়ে ২৬ জুলাই মুক্তির তারিখ নির্ধারণ করেছে আমদানিকারক প্রতিষ্ঠান শাপলা মিডিয়া।

সারাবাংলা/আরএসও/পিএ


আরও পড়ুন :  রোমান্টিক থ্রিলার ছবিতে জুটি বাঁধছেন জাহ্নবি ও ইশান


বিজ্ঞাপন
বিজ্ঞাপন