সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

জাপানে অ্যানিমেশন স্টুডিওতে আগুন, ১৩ জনের মৃত্যু

জুলাই ১৮, ২০১৯ | ১:১০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

জাপানের কিয়োটোতে একটি অ্যানিমেশন স্টুডিওতে অগ্নিসংযোগের ঘটনায় অন্তত ১৩ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ১২ জন। বৃহস্পতিবার (১৮ জুলাই) স্থানীয় সময় সকাল সাড়ে দশটার দিকে এই ঘটনা ঘটে। স্থানীয় জরূরী বিভাগের কর্মকর্তাদের বরাতে এ খবর জানিয়েছে বিবিসি।

জাপানের জনপ্রিয় অ্যানিমেশন নির্মাতা প্রতিষ্ঠান কিয়োটো অ্যানিমেশন কোম্পানি (কিয়োঅ্যানি) এর তিনতলা ভবনে এই আগুনের ঘটনায় অজ্ঞাতনামা একজনকে পুলিশ হেফাজতে হাসপাতালে আটক রাখা হয়েছে।

কিয়োটো প্রিফেকচারের পুলিশ সংবাদ সংস্থা এএফপিকে জানায়, নাম না জানা এক ধরনের তরল পদার্থ ছিটিয়ে এই ভবনে আগুন লাগানো হয়। তবে আগুন লাগানোর কারণ সম্পর্কে এখনও কিছু জানা জায় নি।

যদিও স্থানীয় গণমাধ্যম এনএইচকে জানিয়েছে,আগুন লাগানোর সময় সেই ব্যক্তি ‘অকাল মৃত্যু’ বলে চিৎকার করছিল। প্রত্যক্ষদর্শীরা বলেছেন, তারা লাগাতার কয়েকটি বিস্ফোরণের শব্দ শোনার পর, দেখেছেন যে কম্বলে মুড়িয়ে অনেককে বের করে আনা হচ্ছে।

বিজ্ঞাপন

এদিকে, এখনও ভবনে থাকা আরও ৩০ জনের অবস্থান সম্পর্কে কিছু জানা যাচ্ছে না। তাদেরকে উদ্ধার করতে এখনও অভিযান চলছে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা তাদের প্রিয় অ্যানিমেশন প্রতিষ্ঠানে আগুন লাগার ঘটনায় উদ্বেগ প্রকাশ করছেন।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন