সোমবার ৯ ডিসেম্বর, ২০১৯ ইং , ২৫ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১১ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

সুপার ওভারের সময়ই মৃত্যু হয় নিশামের কোচের

জুলাই ১৮, ২০১৯ | ২:০৪ অপরাহ্ণ

বিশ্বকাপ ডেস্ক

বিশ্বকাপের ফাইনাল ছিল এক রোমাঞ্চকর সফর। কি ছিল না এই ফাইনালে? এমন এক ফাইনালের পর হৃদয় ভেঙেছিল কিউইদের। তবে সবথেকে কষ্ট হয়তো পেয়েছেন কিউই অল রাউন্ডার জিমি নিশাম। কারণ, সুপার ওভারে তার ছক্কা মারার সময়ই ছোট বেলার ক্রিকেট কোচের মৃত্যু হয়। এমনটাই জানিয়েছেন নিশামের সেই কোচের মেয়ে।

বিজ্ঞাপন

ফাইনালের মাত্র পাঁচ সপ্তাহ আগে হৃদ ক্রীয়া বন্ধ হওয়ার কারণে হাসপালে ভর্তি করা হয় জিমি নিশামের স্কুলের ক্রিকেট কোচ ডেভিড জেমস গর্ডনকে। ফাইনালের সুপার ওভার যখন জয়ের লক্ষ্যে ব্যাট করছিলেন জিমি নিশাম, তখনও হাসপাতালের বিছানায় শুয়ে শিষ্যের খেলা দেখছিলেন তিনি। নিশাম যখন জোফরা আর্চারকে ছয় মারেন ঠিক সেই সময়েই মৃত্যু বরণ করেন গর্ডন।

ডেভিড জেমস গর্ডনের মেয়ে লিওনি গর্ডন বলেন, ‘সুপার ওভারের সময় বাবা খেলা দেখছিলেন, আর তখনই তার নিঃশ্বাস নেওয়ার ধরন বদলে যায়। একজন সেবিকা এসে বলেন বাবার নিঃশ্বাস অস্বাভাবিক ভাবে চলছে। আমার মনে হয় নিশাম যখন ছয় মেরেছিল বাবা ঠিক তখনই শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিল।’

বিজ্ঞাপন

নিজের হাই স্কুলের শিক্ষককে শ্রদ্ধা ভরে স্মরণ করেছেন জিমি নিশামও। টুইটারে এক ছোট বার্তায় জানিয়েছেন, ‘ডেভ গর্ডন, আমার হাই স্কুল শিক্ষক, আমার কোচ এবং আমার বন্ধু। ক্রিকেটের প্রতি তোমার ভালবাসা ছিল অনন্য, আর আমরা অনেক সৌভাগ্যবান যারা তোমার তত্ত্বাবধায়নে শিখতে পেরেছি। তুমি নিশ্চই আমাদের নিয়ে গর্ববোধ করছো। সব কিছুর জন্য তোমাকে অনেক ধন্যবাদ। শান্তিতে থাকো তুমি।’

শেষ পর্যন্ত বিশ্বকাপের শিরোপাটা জেতা না হলেও, মানুষের হৃদয় জিতে নিয়েছিল নিউজিল্যান্ড ক্রিকেট দল। তাদের হার না মানা লড়াকু মানষিকতার প্রশংসায় পুরো ক্রিকেট বিশ্ব।

আরও পড়ুন: বিপিএলে এবার খুলনার হয়ে খেলবেন ওয়াটসন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন