বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

নারী ‘এ’ ক্রিকেট দল যাচ্ছে প্রোটিয়া সফরে

জুলাই ১৮, ২০১৯ | ৭:৪৪ অপরাহ্ণ

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ নারী ‘এ’ ক্রিকেট দল ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে দক্ষিণ আফ্রিকা সফরে যাচ্ছেন। আগামী ২০ জুলাই বাংলাদেশ দল দক্ষিণ আফ্রিকার উদ্দেশ্যে দেশ ছাড়বেন। সফরে ‘এ’ দল তিনটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দক্ষিণ আফ্রিকা নারী ‘এ’ দলের বিপক্ষে। সফরে ১৪ সদস্যের দলও ঘোষণা করেছে বিসিবি। দলের এই ১৪ সদস্যের সাথে আরও পাঁচ জন নারী ক্রিকেটার দলের সাথে বিশেষ অনুশীলনের জন্য পাড়ি জমাবেন দক্ষিণ আফ্রিকায়।

দক্ষিণ আফ্রিকা নারী ‘এ’ দলের বিপক্ষে ২৩ জুলাই প্রথম একদিনের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ দল। বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে ম্যাচটি। বাকি দুই একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ২৫ জুলাই এবং ২৮ জুলাই। সব ক’টি ম্যাচই বাংলাদেশ সময় দুপুর দেড়টায় শুরু হবে।

আর তিনটি টি-টোয়েন্টি ম্যাচের প্রথমটি অনুষ্ঠিত হবে ৩১ জুলাই বাংলাদেশ সময় বিকেল পাঁচটায়। আর বাকি দুই টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ১ আগস্ট এবং ৪ আগস্ট। সব ক’টি ম্যাচই বাংলাদেশ সময় বিকেল পাঁচটায় শুরু হবে।

নারী ‘এ’ ক্রিকেট দল: নিগার সুলতানা (অধিনায়ক), শাইলা শারমিন, শারমিন সুলতানা, নাহিদা আক্তার, মুরশিদা খাতুন হ্যাপি, ফারিহা ইসলাম তৃষ্ণা, সোবহানা মোস্তারি, ঋতু মনি, খাদিজা তুল কুবরা, সানজিদা ইসলাম, ফাহিমা খাতুন, নুজহাত তাসনিয়া, সুরাইয়া আজমিম এবং শারমিন আক্তার সুপ্তা।

বিজ্ঞাপন

১৪ জনের স্কোয়াডের সাথে বিশেষ অনুশীলনের জন্য দক্ষিণ আফ্রিকায় যাচ্ছেন আরও পাঁচ নারী ক্রিকেটার। তারা হলেন, সালমা খাতুন, রুমানা আহমেদ, শামিমা সুলতানা, লতা মন্ডল এবং আয়শা রহমান শুকতারা।

আরও পড়ুন: ভারতে তাসকিনের চার উইকেট শিকার

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন