বিজ্ঞাপন

আফগানিস্তানের কাছে বিধ্বস্ত বাংলাদেশ ‘এ’ দল

July 19, 2019 | 5:31 pm

চট্টগ্রামে আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে বাংলাদেশ ‘এ’ দল ১০ উইকেটের বড় ব্যবধানে হেরেছে। আগে ব্যাট করে বাংলাদেশ ‘এ’ নির্ধারিত ৫০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে তোলে মাত্র ২০১ রান। ৩৭ বল হাতে রেখে জয়ের বন্দরে পৌঁছে যায় আফগানরা।

বিজ্ঞাপন

চট্টগ্রামে টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল বাংলাদেশ ‘এ’ দলের অধিনায়ক মোহাম্মদ মিথুন। ব্যাট করতে নেমে দলীয় ৮২ রানের মধ্যেই টপ অর্ডারের চার ব্যাটসম্যান আউট হয়ে ফিরে যান প্যাভিলিয়নে। এরপর দলের হাল ধরেন আফিফ হোসেন।

জাতীয় দলের অভিজ্ঞ ওপেনার ইমরুল কায়েস ৪০ বলে ২৮ রান করে আউট হন। এরপর বিশ্বকাপ দলে থাকা মোহাম্মদ মিথুন ৩ রানে আউট হন। আর দীর্ঘদিন পর জাতীয় দলে ডাক পাওয়া আনামুল হক বিজয় ১৯ রান করে যখন আউট হন, তখন দলের সংগ্রহ মাত্র ৬৩ রান। জাতীয় দলের নিয়মিত মুখ সাব্বির রহমান আউট হন ১৫ রান করে।

এরপর একে একে ফজলে মাহমুদ এবং মেহেদী হাসান আউট হয়ে যান। তবে এক প্রান্ত আগলে রাখেন আফিফ। ফরহাদ রেজাকে সাথে নিয়ে গড়েন ৬৭ রানের জুটি। ৩০ রান করে ফরহাদ আউট হলে দলীয় স্কোর দাঁড়ায় ১৭৩ রানে ৭ উইকেট। এরপর ব্যক্তিগত ৫৯ রানে ইনিংসের শেষ ওভারে আউট হন আফিফ। আর আফগানিস্তানের সামনে ছুঁড়ে দেয় ২০২ রানের জয়ের লক্ষ্য।

বিজ্ঞাপন

জবাবে ব্যাট করতে নেমে দুই আফগান ওপেনার অপরাজিত থেকে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন। রহমতউল্লাহ গারবাজ করেন ১০৫ এবং এবং ইব্রাহিম জাদরান করেন ৮৫ রান। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে বল করেছেন জাতীয় দলের পেসার রুবেল হোসেন এবং আবু জায়েদ রাহী। তবে কেউই আফগান ওপেনারদের আউট করতে পারেননি। শেষ পর্যন্ত ১০ উইকেটের জয় নিয়েই মাঠ ছাড়ে আফগানিস্তান ‘এ’ দল।

বাংলাদেশ ‘এ’ দলের এই স্কোয়াড থেকে শ্রীলঙ্কা সফরে যাচ্ছেন আনামুল হক বিজয়, মোহাম্মদ মিথুন, সাবির রহমান এবং রুবেল হোসেন।

আরও পড়ুন: ভারতে দ্বিতীয় ম্যাচেও ড্র করলো বিসিবি একাদশ

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন