বিজ্ঞাপন

শুরু হলো ‘তরুণ নির্মাতার চলচ্চিত্র প্রদর্শনী’

July 19, 2019 | 8:58 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

তরুণ স্বাধীন চলচ্চিত্র নির্মাতাদের সহযোগিতার লক্ষ্যে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম আয়োজন করেছে ‘তরুণ নির্মাতার চলচ্চিত্র প্রদর্শনী’। যেসব তরুণ নির্মাতা শিল্পমাধ্যম চলচ্চিত্রের নান্দনিক উপস্থাপনের মাধ্যমে সমাজে ইতিবাচক ভূমিকা রাখছেন তাদের সহায়তার জন্যই এই আয়োজন।

বিজ্ঞাপন

চলচ্চিত্র প্রদর্শনীর উদ্বোধন হয় শুক্রবার (১৯ জুলাই) বিকেল ৪টায় শাহবাগের আজিজ মার্কেটে শর্ট ফিল্ম ফোরামের কার্যালয়ে। এই আয়োজনে প্রথমবারের মতো বাংলাদেশে প্রদর্শন হয়েছে অং রাখাইন পরিচালিত ‘দ্য লাস্ট পোস্ট অফিস’। ছবিটির আন্তর্জাতিক উদ্বোধনী প্রদর্শনী হয় সুইজারল্যান্ডে অনুষ্ঠিত লোকার্নো চলচ্চিত্র উৎসবের ওপেন ডোরস বিভাগে।

প্রথম দিন দু’টি সেশনে প্রদর্শিত হয় ৮টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। ‘দ্য লাস্ট পোস্ট অফিস’ ছবির সাথে প্রদর্শিত হবে আরও ৭টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সেগুলো হলো- সিদ্ধার্থ অনুসৃত ২০টি চলমান দৃশ্য-আবিদ হোসেইন খান, নিখোঁজ সংবাদ- আহসাবুল ইয়ামিন, সাম এনশেন্ট ট্রি- হাসনাত সোহান, নিবাস- রানা মাসুদ, বিহাইন্ড দ্য মাস্ক!- প্রজ্ঞা আহম্মদ জ্যোতি, দূর-আলাপন- চৌধুরী আসিফ জাহাঙ্গীর অর্ক এবং তন্বী- সৈয়দ আবু রায়হান।

এ প্রসঙ্গে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম-এর সাধারণ সম্পাদক রাকিবুল হাসান বলেন, ‘একজন তরুণ স্বাধীন চলচ্চিত্র নির্মাতাকে প্রতিনিয়ত নানাবিধ প্রতিবন্ধকতার মুখোমুখি হতে হয়। প্রদর্শনীর হল, প্রজেক্টর, সাউন্ড সিস্টেম, প্রকাশনা এবং প্রচারণাসহ আনুষঙ্গিক সকল সহযোগিতা বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম-এর পক্ষ থেকে বিনা খরচে প্রদান করা হবে। এমন কী টিকিট বিক্রি থেকে আয়ের পুরো অর্থটাই নির্মাতাকে দিয়ে দেয়া হবে। বাংলাদেশের যে কোনও অঞ্চলের তরুণ নির্মাতা এই আয়োজনে অংশ নিতে পারবেন।’

বিজ্ঞাপন

‘তরুণ নির্মাতার চলচ্চিত্র প্রদর্শনী’র ঈদপূর্ব নির্ধারিত তারিখ ২৬ জুলাই এবং ২ ও ৯ আগস্ট। পরবর্তী সিডিউল ঈদের পর ঘোষণা করা হবে। প্রতি শুক্রবার বিকেল ৪টা এবং সন্ধ্যা ৬টায় দুটো করে প্রদর্শনী থাকবে।

প্রদর্শনীর টিকেটের মুল্য নির্ধারণ করা হয়েছে ১০০ টাকা। টিকিট বিক্রির সম্পূর্ণ অর্থ প্রদর্শিত চলচ্চিত্রের নির্মাতাদের প্রদান করা হবে। প্রদর্শনী আয়োজনের সকল ব্যয় বহন করছে বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরাম।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন