বিজ্ঞাপন

অ্যাশেজের আগে মুক্তি পাওয়া তিন ক্রিকেটার মুখোমুখি

July 20, 2019 | 3:01 pm

স্পোর্টস ডেস্ক

ওয়ানডে বিশ্বকাপের নতুন চ্যাম্পিয়ন ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজ নিয়ে এরই মধ্যে ব্যস্ত সময় কাটাতে হচ্ছে অস্ট্রেলিয়াকে। পাঁচ ম্যাচ অ্যাশেজের জন্য এখনও দল ঘোষণা করেনি অজিরা। আগামী ১ আগস্ট মাঠে গড়াবে সিরিজের প্রথম ম্যাচ। তার আগে নিজেদের মাঝে ভাগাভাগি করে মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার দুটি দল। চারদিনের সেই ম্যাচ শেষে অ্যাশেজের দল ঘোষণা করা হবে বলে জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিজ্ঞাপন

গ্রায়েম হিক এবং ব্রাড হাডিনকে দুটি দলের কোচ বানিয়ে প্রতি দলে ১২ জন করে খেলোয়াড় দেওয়া হয়েছে। যেখানে গ্রায়েম হিক স্কোয়াডের অধিনায়ক টিম পেইন এবং ব্রাড হাডিন স্কোয়াডের অধিনায়ক ট্রেভিস হেড।

গত বছর দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বল টেম্পারিং কাণ্ডে জড়িয়ে এক বছর আন্তর্জাতিক ক্রিকেটে নিষিদ্ধ ছিলেন স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নার। আর ৯ মাস নিষিদ্ধ ছিলেন ক্যামেরুন ব্যানক্রফট। স্মিথ নিজের অধিনায়কত্ব হারান, ওয়ার্নার হারান সহ-অধিনায়কত্ব। ওয়ানডে বিশ্বকাপ দিয়ে আবারো জাতীয় দলে ফেরেন স্মিথ, ওয়ার্নার। এক বছরের বেশি হয়ে গেল সাদা পোশাকে জাতীয় দলে খেলা হয়নি তাদের। অ্যাশেজ দিয়েই টেস্ট মেজাজে খেলতে দেখা যাবে স্মিথ, ওয়ার্নার আর ব্যানক্রফটকে।

গ্রায়েম হিক স্কোয়াড: টিম পেইন (অধিনায়ক এবং উইকেটরক্ষক), জো বার্নস, ক্যামেরুন ব্যানক্রফট, স্টিভ স্মিথ, পিটার হ্যান্ডসকম্ব, ম্যাথু ওয়েড, মিচেল মার্শ, মাইকেল নেসের, জেমস প্যাটিনসন, জ্যাকসন বার্ড, ক্রিস ট্রেমেইন এবং নাথান লায়ন।

বিজ্ঞাপন

ব্রাড হাডিন স্কোয়াড: ট্রেভিস হেড (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মার্কাস হ্যারিস, কার্টিস প্যাটারসন, মার্নাস লেবুচাঙ্গে, উইল পুকোভস্কি, অ্যালেক্স ক্যারি (উইকেটরক্ষক), প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, পিটার সিডল, জস হ্যাজেলউড এবং জন হল্যান্ড।

অ্যাশেজের সূচি:
১-৫ আগস্ট: প্রথম টেস্ট, এজবাস্টন
১৪-১৮ আগস্ট: দ্বিতীয় টেস্ট, লর্ডস
২২-২৬ আগস্ট: তৃতীয় টেস্ট, হেডিংলি
৪-৮ সেপ্টেম্বর: চতুর্থ টেস্ট, ওল্ড ট্রাফোর্ড
১২-১৬ সেপ্টেম্বর: পঞ্চম টেস্ট, ওভাল

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন