সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

কেউ জানে না শাকিবের মেশিন বসছে কোন হলে!

জুলাই ২০, ২০১৯ | ৫:৫০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

ঢাকাই সিনেমার সুপারস্টার শাকিব খানের নতুন প্রতিষ্ঠান ‘এসকে বিগ স্ক্রিন’। এই প্রতিষ্ঠান থেকে প্রেক্ষাগৃহে উন্নতমানের প্রজেকশন মেশিন বসানোর ঘোষণা দিয়েছেন শাকিব খান। আসছে ঈদুল আজহাতেই নাকি ২০০ প্রেক্ষাগৃহে মেশিন বসাবে শাকিব খানের প্রতিষ্ঠান।

কিন্তু কোথায় চলছে সেই কাজ? কোন হলেই বা বসছে উন্নতমানের প্রজেকশন মেশিন? কেউ দিতে পারছে না সেই তথ্য। ঈদুল আজহার সম্ভাব্য তারিখ ১২ আগস্ট। শনিবার (২০ জুলাই) থেকে হিসেব করলে আর বাকি ২১ দিন। অথচ মেশিন বসানোর কাজ শুরু হয়েছে কি না, বলতে পারছেন না কেউ?

শাকিব খানের ঘনিষ্ঠ বন্ধু ও প্রযোজক মো. ইকবাল। তিনি এবার প্রতিদ্বন্দ্বিতা করছেন প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচনে। তার কাছে বিষয়টি জানতে চাইলে তিনি জানান, এখন তিনি নির্বাচনের কাজে ব্যস্ত, এ বিষয়ে পরে কথা বলবেন।


আরও পড়ুন :  এটিএন বাংলা ছেড়ে গ্লোবাল টিভিতে নওয়াজীশ আলী খান


দেশের সিনেমা হল মালিকদের সংগঠন চলচ্চিত্র প্রদর্শক সমিতি। সংগঠনের সভাপতি ইফতেখার উদ্দিন নওশাদ। শাকিব খানের প্রতিষ্ঠানের মেশিন বসানোর বিষয় নিয়ে সংগঠনের সঙ্গে এখনো কোনো কথা হয়নি বলে জানান তিনি।

বিজ্ঞাপন

নওশাদ সারাবাংলাকে বলেন, ‘শাকিব খান বা অন্য কারো সঙ্গে সিনেমা হলে মেশিন বসানোর বিষয় নিয়ে কোনো কথা হয়নি আমার ও আমাদের। তাছাড়া বিষয়টি নিয়ে চলচ্চিত্র সংশ্লিষ্টদের মধ্যেও কোনো আলোচনা নেই।’

বুকিং এজেন্ট সমিতির সভাপতি সারোয়ার হোসেন দিপু সারাবাংলাকে বলেন, ‘পরিকল্পনার কথা শুনেছি। কিন্তু এখনো কোনো হলে মেশিন বসানোর কাজ শুরু হয়নি।’

সিনেমা হলে সার্ভার, প্রজেক্টর মেশিন, পর্দা এবং সাউন্ড সিস্টেম বসিয়ে দীর্ঘদিন ধরে দেশের চলচ্চিত্রাঙ্গনে ব্যবসা করছে জাজ মাল্টিমিডিয়া। প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী মোহাম্মদ আলীমুল্লাহ খোকন কিছুটা বিস্ময়ই প্রকাশ করেছেন এই কথা শুনে।

তিনি সারাবাংলাকে বলেন, ‘ঈদের আগে এতগুলো হলে মেশিন বসানো সহজ কথা না। হল মালিকদের কাছ থেকেও তো এমন কথা শুনছি না যে শাকিব খানের মেশিন তারা হলে বসাবে। আর সেই মেশিন কই? এতগুলো মেশিন দেশে আসবে তারপর না কাজ শুরু হবে।’

মোহাম্মদ আলীমুল্লাহ খোকন জানান, জাজ মাল্টিমিডিয়ার ৩১২টি হলের সঙ্গে মেশিন বসানো বিষয়ক চুক্তি আছে। তাহলে শাকিব খানের প্রতিষ্ঠান যদি ঈদে আরও দুইশ প্রজেক্টর মেশিন বসায় তাহলে হল সংখ্যা হবে পাঁচশরও বেশি। কিন্ত এই আনন্দে কেউ সামিল হতে পারছেন না। কারণ বিষয়টি কেউ জানেন না এবং এর কোনো কাজ এখনো শুরু হয়নি।

সংশ্লিষ্টদের অনেকে বলছেন, শাকিব খানের ইচ্ছা আছে। তিনি কাজটি করবেন। কিন্তু এত তাড়াতাড়ি করতে পারবেন বলে মনে হয়না।

সারাবাংলা/পিএ/পিএম


আরও পড়ুন :

.   হায়দরাবাদে চলচ্চিত্র উৎসবে সম্মানিত ফরিদুর রেজা সাগর

.   সিনেমায় বিড়ালমুখো টেইলর সুইফট

.   বায়োপিকে এলভিসের চরিত্রে অস্টিন বাটলার

.   শতকের পথে ‘সুপার থার্টি’

.   প্রযোজক শাহরুখের নায়ক হাশমি


বিজ্ঞাপন
বিজ্ঞাপন