রবিবার ১৮ আগস্ট, ২০১৯ ইং , ৩ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ জিলহজ্জ, ১৪৪০ হিজরী

বিজ্ঞাপন

দৈনিক সমকালে অনিয়মতান্ত্রিক ছাঁটাইয়ে বিএফইউজে ও ডিইউজের নিন্দা

জুলাই ২০, ২০১৯ | ৫:৪২ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

ঢাকা: দৈনিক সমকালে অনিয়মতান্ত্রিক ও বেআইনি ছাঁটাই এবং চুক্তিভিত্তিক কাজের জন্য দেওয়া প্রস্তাবের নিন্দা জানিয়েছে বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন ও ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

শনিবার (২০ জুলাই) সংগঠন দু’টির পক্ষ থেকে এ সংক্রান্ত যৌথ বিবৃতি পাঠানো হয়।

বিএফইউজে সভাপতি মোল্লা জালাল, মহাসচিব শাবান মাহমুদ, ডিইউজে সভাপতি আবু জাফর সূর্য ও সাধারণ সম্পাদক সোহেল হায়দার চৌধুরী অবিলম্বে এই সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য সমকাল কর্তৃপক্ষকে অনুরোধ জানান।

বিবৃতিতে নেতারা বলেন, ‘সমকাল ৮ম ওয়েজবোর্ডের রেটকার্ড নিলেও কর্মরত সবাই তা পান না বলে অভিযোগ রয়েছে। সম্প্রতি কোনো নিয়ম-কানুন ও বিদ্যমান আইনের তোয়াক্কা না করে হঠাৎ বিভিন্ন বিভাগের কর্মীদের ছাঁটাই করা হয়েছে। কাউকে কাউকে চুক্তিভিত্তিক কাজ করার জন্য প্রস্তাব দিয়েছে, যা জঘন্যতম অপরাধ। ওয়েজ বোর্ড বাস্তবায়ন করা হয়েছে ঘোষণা দিয়ে কর্মরতদের চুক্তিভিত্তিক কাজ করানোর অপপ্রয়াস কখনোই মেনে নেওয়া যায় না।’

বিজ্ঞাপন

সমকালের জন্মলগ্ন থেকে এ পর্যন্ত চাকরিচ্যুত ও চাকরি ছেড়ে যাওয়া যারা এখনো ন্যায্য পাওনা বুঝে পাননি তাদেরকে অবিলম্বে ওয়েজ বোর্ড ও শ্রম আইন অনুযায়ী পাওনা বুঝিয়ে দেওয়ার দাবি জানানো হয় বিবৃতিতে। পাশাপাশি দৈনিক সমকাল কর্তৃপক্ষকে নিয়মতান্ত্রিক উপায়ে প্রতিষ্ঠান পরিচালনার অনুরোধ জানানো হয়।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন