সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

কংগ্রেস নেতা শীলা দীক্ষিত আর নেই

জুলাই ২০, ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ

আন্তর্জাতিক ডেস্ক

দিল্লির তিনবারের মুখ্যমন্ত্রী ও প্রবীণ কংগ্রেস নেতা শীলা দীক্ষিত আর নেই। দিল্লির একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শনিবার (২০ জুলাই) তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৮১ বছর। দ্য হিন্দুস্থান টাইমসের খবরে একথা জানানো হয়েছে।

শীলা দীক্ষিতের মৃত্যুতে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গভীর শোক ও সমবেদনা জানিয়েছেন। এক টুইটার বার্তায় মোদি লেখেন, শীলা দীক্ষিতের মৃত্যুতে গভীরভাবে শোকাহত। দিল্লির উন্নয়নে তার উল্লেখযোগ্য অবদান রয়েছে। তার পরিবার ও সমর্থকদের জন্য সমবেদনা।

এদিকে কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, এই ঝানু রাজনীতিবিদের মৃত্যুতে আমি মর্মাহত। তার সঙ্গে আমার ব্যক্তিগত সুসম্পর্কও ছিল।

শীলা দীক্ষিতের মৃত্যুতে আরও শোক প্রকাশ করেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। তিনি বলেন, তার মৃত্যু দিল্লির জন্য অনেক বড় ক্ষতি। দিল্লির উন্নয়ন কাজের জন্য তিনি সর্বদা স্মরণীয় হয়ে থাকবেন।

বিজ্ঞাপন

দীর্ঘ রাজনৈতিক জীবনে রেকর্ড সময় দিল্লির মুখ্যমন্ত্রীর ছিলেন শীলা দীক্ষিত। এছাড়া তিনি কেরালার গভর্নর হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে কংগ্রেসের নেতা-কর্মীদের মাঝে শোকাবহ পরিস্থিতি তৈরি হয়।

সারাবাংলা/এনএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন