বিজ্ঞাপন

নিরাপদে শ্রীলঙ্কায় পৌঁছেছেন তামিম-মুশফিকরা

July 20, 2019 | 9:39 pm

স্পোর্টস ডেস্ক

তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে শ্রীলঙ্কার কলম্বোতে পা রেখেছে বাংলাদেশ দল। শনিবার (২০ জুলাই) বাংলাদেশ সময় দুপুর ১টায় কলম্বোর উদ্দেশ্যে রওনা দেয় টাইগাররা। বাংলাদেশ সময় বিকেল ৫টা ২০ মিনিটে কলম্বোয় পৌঁছেছেন তামিম-মুশফিকরা।

বিজ্ঞাপন

বিশ্বকাপের পর টাইগারদের প্রথম সিরিজ শ্রীলঙ্কার বিপক্ষে। এই সিরিজ হবে কিনা তা নিয়ে ছিল বেশ ধোঁয়াশা। কিছুদিন আগেই শ্রীলঙ্কায় জঙ্গি হামলার কারণে নিরাপত্তা নিয়ে ছিল শঙ্কা। তবে শ্রীলঙ্কার নিরাপত্তা বিষয়ে সন্তুষ্ট হয়েছে বিসিবি এবং শেষ পর্যন্ত তিন ম্যাচ ওয়ানডে সিরিজ খেলতে লঙ্কার উদ্দেশে পাড়ি জমান টাইগাররা।

১৪ সদস্যের দল থেকে শুক্রবার (১৯ জুলাই) অনুশীলনের সময় চোট অনুভব করায় ছিটকে যান নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজা এবং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। মাশরাফির বদলি হিসেবে দলে ডাক পান পেসার তাসকিন আহমেদ এবং সাইফউদ্দিনের পরিবর্তে দলে এসেছেন ফরহাদ রেজা। তাসকিন ভারতে ড: থিয়াম্মাপা টুর্নামেন্ট খেলছিলেন বিসিবি একাদশের হয়ে, আর ফরহাদ রেজা বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ঘরের মাঠেই আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে খেলছিলেন ওডিআই সিরিজ।

প্রথম পর্বে যাওয়া সাত ক্রিকেটার নিরাপদেই শ্রীলঙ্কায় পৌঁছেছে। বাংলাদেশ দলকে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করে নেওয়া হয়। এই সফরে বাংলাদেশ দলকে ভিভিআইপি নিরাপত্তা দিচ্ছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড।

বিজ্ঞাপন

২১ জুলাই আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দ্বিতীয় অনানুষ্ঠানিক ওয়ানডে খেলে যাবেন এনামুল হক বিজয়, মোহাম্মদ মিঠুন, সাব্বির রহমান ও ফরহাদ রেজা। আগামীকাল (রোববার) যাবেন রুবেল হোসেন। ভারত থেকে বিসিবি একাদশের হয়ে খেলতে থাকা তাসকিন আহমেদ ও তাইজুল ইসলাম দলের সঙ্গে যোগ দেবেন।

শ্রীলঙ্কা সফরের বাংলাদেশ স্কোয়াড:
তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, রুবেল হোসেন, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ফরহাদ রেজা এবং এনামুল হক বিজয়।

বিজ্ঞাপন

বাংলাদেশ দল ২১ এবং ২২ জুলাই সাধারণ অনুশীলন করবে। ২৩ জুলাই একটি একদিনের প্রস্তুতি ম্যাচ খেলবে টাইগাররা। ২৬ জুলাই প্রথম ওয়ানডে ম্যাচে কলম্বোয় লঙ্কানদের মুখোমুখি হবে তামিম ইকবালের নেতৃত্বাধীন বাংলাদেশ। সিরিজের বাকি দুটি ম্যাচ ২৮ এবং ৩১ জুলাই। সিরিজের সব ক’টি ম্যাচ গাজী টেলিভিশন এবং র‍্যাবিটহোলের ওয়েবসাইট সরাসরি সম্প্রচার করবে।

আরও পড়ুন: বাংলাদেশের শ্রীলঙ্কা সিরিজের সূচি

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন