শুক্রবার ৬ ডিসেম্বর, ২০১৯ ইং , ২২ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৮ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

‘প্রিয়া সাহার অভিযোগ ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে মার্কিন দূতাবাস’

জুলাই ২০, ২০১৯ | ১০:৩৯ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেছেন, মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে প্রিয়া সাহা নামের এক নারী বাংলাদেশের বিরুদ্ধে যে মিথ্যা অভিযোগ দিয়েছে তা ভিত্তিহীন বলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ ও মার্কিন দূতাবাস। তারা বলেছে বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। এ জন্য তিনি মার্কিন দূতাবাসকে ধন্যবাদও জানান।

বিজ্ঞাপন

শনিবার (২০ জুলাই) রংপুরে অনুষ্ঠিত মহানগর যুবলীগের সম্মেলনে তিনি এসব কথা বলেন।

দেশে বন্যা দুর্গত মানুষের সাহায্যার্থে নিরলসভাবে কাজ করছে সরকার দাবি করে বিএনপি নেতা মির্জা ফখরুল ইসলাম আলমগীরের অভিযোগকে ভিত্তিহীন দাবি করেন। তিনি বলেন, ‘তারা শুধু সমালোচনা করতে জানে, কাজ করতে জানে না।’

মার্কিন দূতাবাসকে ধন্যবাদ জানিয়ে নানক আরও বলেন, ‘আওয়ামী লীগে সুবিধাবাদী এবং স্বাধীনতাবিরোধীদের কোনো স্থান নেই। যারা দলের জন্য কাজ করবে তাদেরকেই মূল্যায়ন করা হবে। নেতৃত্ব নির্বাচনে ভুল করলে চলবে না।’

বিজ্ঞাপন

ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে দীর্ঘদিন পর রংপুরে অনুষ্ঠিত হলো মহানগর যুবলীগের সম্মেলন। সম্মেলনকে ঘিরে তৃণমুল থেকে শুরু করে শীর্ষ পর্যায়ের নেতা-কর্মীদের মধ্যে আনন্দ উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

শনিবার রংপুর জেলা স্কুল মাঠে সকাল ১১টায় সম্মেলনের প্রথম অধিবেশন শুরু হয়। এর আগে একাধিকবার কমিটি গঠন উপলক্ষে সম্মেলনের তারিখ ঘোষণা হলেও শেষ পর্যন্ত সম্মেলন হয়নি। ফলে ছয় বছর ধরে আহবায়ক কমিটি দিয়ে চলছে নগর যুবলীগ।

বাংলাদেশ আওয়ামী যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরী সম্মেলন উদ্বোধন করেন। সংগঠনটির চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরী বলেন, তৃণমূলের ত্যাগী পরীক্ষিত কর্মীরাই যুবলীগে পদ পদ পাবেন। রংপুর মহানগর শাখা যুবলীগের ত্রি-বার্ষিক সম্মেলনের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন। এ সময় রংপুর মহানগর যুবলীগের নেতা-কর্মীসহ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতা-কর্মীরাও উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রংপুর মহানগর যুবলীগের আহবায়ক এ বি এম সিরাজুম মনির বাশার। প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগ যুগ সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। প্রধান বক্তা ছিলেন, বাংলাদেশ আওয়ামী যুবলীগ সাধারণ সম্পাদক হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন, আওয়ামী লীগের কোষাধ্যক্ষ এইচ এন আশিকুর রহমান, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল হক, সংসদ সদস্য এ কে এম আহসানুল হক চৌধুরী ডিউক, রংপুর জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজু, রংপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি সাফিউর রহমান সফি, সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলসহ জেলা ও মহানগর নেতা-কর্মীরা। অনুষ্ঠান সঞ্চালনা করেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক এমরান হোসেন খান।

এবার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট অনুষ্ঠিত হচ্ছে। নগরীর ৩৩টি ওয়ার্ডের ১৫ জন করে মোট ৪শ ৯৫ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন।

এর আগে ২০১২ সালে এ বি এম সিরাজুম মনির বাশারকে আহবায়ক, ইসমাইল হোসেন সাজুকে এক নং যুগ্ন আহবায়ক ও মুরাদ হোসেন, হারুন অর রশীদ, শ্রী হারাধন রায় হারা, সাইফুল ইসলাম, আশরাফুল আলমকে যুগ্ম আহবায়ক করে কমিটির অনুমোদন দেয় যুবলীগ কেন্দ্রীয় কমিটি।

সারাবাংলা/এনআর/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন