বিজ্ঞাপন

চাচার চেক চুরির মামলায় ভাতিজার কারাদণ্ড

July 21, 2019 | 5:22 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চাচার দায়ের করা জালিয়াতির মামলায় ভাতিজাকে পৃথক তিন ধারায় তিন বছর করে ৯ বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। চেক চুরি করে স্বাক্ষর ও সিল জাল করে টাকা উত্তোলন চেষ্টায় জাল-জালিয়াতির অভিযোগে এই মামলা হয়েছিল।

বিজ্ঞাপন

রোববার (২১ জুলাই) দুপুরে ঢাকার মহানগর হাকিম আসাদুজ্জামান নূর এ রায় ঘোষণা করেন। দণ্ডবিধির পৃথক তিন ধারার দণ্ড একসঙ্গে চলবে বলেও আদেশে উল্লেখ করেন বিচারক। আদালত সূত্রে জানা গেছে সেক্ষেত্রে আসামির তিন বছর কারাভোগ করতে হবে।

দণ্ডপ্রাপ্ত ওই আসামি হলো- রাকিবুর রহমান (রাকিব)। বর্তমানে  সে জামিন নিয়ে পলাতক রয়েছে।

২০১৩ সালের ৭ জুলাই চেক চুরি করে স্বাক্ষর ও সিল জাল করে টাকা উত্তোলন চেষ্টার অভিযোগে ভাতিজাকে আসামি করে মামলাটি দায়ের করেন চাচা সেলিম শেখ মোহন।

বিজ্ঞাপন

মামলার অভিযোগ বলা হয়, সেলিম শেখ একজন চিনি ব্যবসায়ী। রূপালী পেপার হাউজের নামে তার একটি কাগজের প্রতিষ্ঠান আছে। কাগজের ব্যবসার জন্য সেলিম শেখ এবি ব্যাংক সৈয়দপুর শাখায় একটি কারেন্ট অ্যাকাউন্ট খোলেন। চেক বইটি তিনি চকবাজার গুলবদন সুপার মার্কেটের দোকানে রাখেন। আসামি বাদীর প্রতিষ্ঠানের নামে সিল বানিয়ে এবং তার স্বাক্ষর জাল করে ৮০ লাখ ৫০ হাজার ৫৬০ টাকা নগদায়নের জন্য ৩ জুলাই বেসিক ব্যাংকে তার অ্যাকাউন্টে জমা দেয়। সেখানে চেকটি উপস্থাপন করা হলে ব্যাংকের ম্যানেজার বাদীকে বিষয়টি করেন। পরে তিনি আসামির বিরুদ্ধে মামলাটি দায়ের করেন।

২০১৪ সালের ২৫ মে মামলাটি তদন্ত করে সিআইডির কোতয়ালী ইউনিটের পরিদর্শক আশরাফ আলী আদালতে চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন