বুধবার ১৩ নভেম্বর, ২০১৯ ইং , ২৯ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ রবিউল-আউয়াল, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

লিগে ছন্দ হারা জিদান শিষ্যরা, শঙ্কিত নন সভাপতি

ডিসেম্বর ৬, ২০১৭ | ৩:৫০ অপরাহ্ণ

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

স্প্যানিশ লা লিগার এই আসরে জায়ান্ট দল বার্সেলোনা, রিয়াল মাদ্রিদ, অ্যাতলেতিকো মাদ্রিদের খেলা হয়ে গেছে ১৪টি করে। পয়েন্ট টেবিলের শীর্ষে আছে সর্বোচ্চ ৩৬ পয়েন্ট পাওয়া বার্সেলোনা। কাতালানদের চিরপ্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদের সংগ্রহ ২৮ পয়েন্ট, অবস্থান চার নম্বরে।

টেবিলের দুইয়ে আছে চমক জাগিয়ে দুর্দান্ত পারফর্ম করে চলা ভ্যালেন্সিয়া। ১৪ ম্যাচে ৩১ পয়েন্ট এই দলটির। আর টেবিলের তিন নম্বরে থাকা অ্যাতলেতিকো মাদ্রিদের সংগ্রহ ৩০ পয়েন্ট।

শীর্ষে থাকা বার্সার থেকে ৮ পয়েন্ট পিছিয়ে রিয়াল মাদ্রিদ। মেসি-সুয়ারেজদের থেকে রোনালদো-বেনজেমারা পিছিয়ে থাকলেও তা নিয়ে কোনো শঙ্কা বোধ করছেন না রিয়ালের সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ। রিয়ালের কোচ জিনেদিন জিদানের কোচিং রোল নিয়েও কোনো ভাবনা নেই পেরেজের।

ফরাসি কিংবদন্তির কোচিংকে বিশ্বসেরা জানিয়ে পেরেজ জানান, রোনালদো-বেল-বেনজেমাদের নিয়ে আমার যেমন কোনো শঙ্কা নেই, তেমনি শঙ্কা নেই কোচ জিদানকে নিয়েও। সে বিশ্বসেরা কোচ। সাম্প্রতিক পারফরমেন্সে তার শিষ্যরা পিছিয়ে থাকলেও আমরা সেটি নিয়ে ভীত নই।

রিয়াল সভাপতি আরও যোগ করেন, জিদান এই ক্লাবের সেরা কোচদের একজন। সফল কোচদের তালিকা দাঁড় করালে জিদানকে অন্যতম ধরতেই হবে। তার জন্মই হয়েছে ফুটবলের জন্য, কোচিংয়ের জন্য। এই মৌসুমেই তার শিষ্যরা ঘুরে দাঁড়াবে। আর জিদানের দায়িত্ব নিয়েও আমরা নতুন কিছু ভাবছি না। ক্লাবের দায়িত্বে তাকে নিয়ে কোনো সন্দেহ থাকার কথা নয়।

রাফায়েল বেনিতেজের অধিনে ঝিমিয়ে পড়া রিয়াল মাদ্রিদের পুরো দায়িত্ব তুলে দেওয়া হয়েছিল সহকারী কোচ জিদানের হাতে। ‘নবাগত’ কোচ হিসেবে ফরাসি কিংবদন্তি ঝড়ের কবলে পড়া স্প্যানিশ ক্লাবটিকে নিয়ে ঘুরে দাঁড়ান। অনেকটা জাহাজের চালকের আসনে বসে ঝড়কে দূরে ঠেলে এগিয়েছেন শিষ্যদের নিয়ে। জিতেছেন লা লিগার শিরোপা, জিতেছেন চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা। কিন্তু এই মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে দুর্দান্ত হলেও জিদানের শিষ্যরা লিগের প্রতিযোগিতায় হঠাৎ যেন ছন্দ হারা।

সারাবাংলা/এমআরপি/০৬ ডিসেম্বর ২০১৭

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন