বিজ্ঞাপন

অভিযোগ আমলে নিয়েছেন আদালত, সুমনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ

July 22, 2019 | 6:03 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ফেসবুক লাইভে এসে ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগ আমলে নিয়ে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

সোমবার (২২ জুলাই) সাইবার ট্রাইব্যুনাল (বাংলাদেশ), ঢাকার বিচারক মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন এই আদেশ দেন।

আদেশে ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে আনা অভিযোগ তদন্ত করে আগামী ৩০ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন আকারে জমা দিতে ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে। সেই সঙ্গে আগামী ২৫ সেপ্টেম্বর মামলার পরবর্তী শুনানির দিন ঠিক করে দেন আদালত।

এদিন সৈয়দ সায়েদুল হক সুমনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৫, ২৮ ও ২৯ ধারায় অভিযোগ এনে মামলার আবেদন করেন গৌতম কুমার এদবর। প্রথমে দণ্ডবিধির ২৯৫ (ক) ও ২৯৮ ধারায় অভিযোগ আনা হলেও পরবর্তীতে ধারা পরিবর্তন করেন বাদী।

বিজ্ঞাপন

এজাহারে বলা হয়, আসামি সুমন বহুদিন যাবৎ সোশ্যাল মিডিয়ায় বিভিন্ন ঘটনা লাইভ করে আসছেন। খারাপ-ভালো মিলিয়ে তিনি উত্তেজিত জনতার মধ্যে প্রিয় পাত্রে পরিণত হয়েছেন। সেই ধারাবাহিকতায় ১৯ জুলাই তিনি সনাতন ধর্ম ও হিন্দু ধর্মাবলম্বীদের নিয়ে মিথ্যা, অশ্লীল, চরম আপত্তিকর মন্তব্য করেন। এ নিয়ে হিন্দু সমাজ তথা গোটা জাতির মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

তার বক্তব্যের ফলে রাষ্ট্র ও হিন্দু সমাজের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত লেগেছে। এই উসকানিমূলক বক্তব্যের কারণে সাধারণ জনগণ নীতিভ্রষ্ট হতে পারে এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিঘ্ন হওয়ার সম্ভাবনা রয়েছে, বলা হয় এজাহারে।

আরও পড়ুন
ব্যারিস্টার সুমনের বিরুদ্ধে মামলার আবেদন

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এটি

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন