বিজ্ঞাপন

রিয়ালের হয়ে খেলতে অস্বীকৃতি জানিয়েছিলেন বেল

July 23, 2019 | 11:15 am

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদ ম্যানেজার জিনেদিন জিদানের সাথে ওয়েলস তারকা ফুটবলার গ্যারেথ বেলের সম্পর্ক যে ভাল নয়, এ নতুন কিছু নয়। প্রথম মেয়াদে রিয়ালের দায়িত্ব ছাড়ার পেছনেও ভূমিকা রেখেছিল গ্যারেথ বেল। আর দ্বিতীয় মেয়াদে জিদানকে রিয়ালের কোচ হিসেবে নিয়োগ দেওয়ার পরই পরিষ্কার হয়ে গিয়েছিল এবার আর দলে থাকছেন না বেল।

বিজ্ঞাপন

মৌসুমের শেষ ভাগে দলের দায়িত্ব নেওয়ার পরই, বেলকে দল থেকে বাদ দেন জিদান। আর সাফ জানিয়ে দেন দলে জায়গা পাবেন না তিনি। তবে বেলও নাছড় বান্দা সহজেই ছাড়বেন না মাদ্রিদ। এ নিয়েই জিদান এবং বেলের মধ্যে দ্বন্দ্ব বেড়ে চরমে। আর প্রাক মৌসুমে বায়ার্ন মিউনিউখের বিপক্ষে যেখানে দ্বিতীয়ার্ধে পুরো ১১ জনকে পরিবর্তন করলেন জিদান, সেখানে ছিলেন না গ্যারেথ বেল। আর তাতেই জিদানকে নিয়ে শুরু হলো সমালোচনা।

বেলের এজেন্ট তো জিদানকে নির্লজ্জও বলে বসলেন। তবে এ ধোঁয়াশা পরিষ্কার করলেন জিদান নিজেই। সোমবার (২২ জুলাই) এক সাক্ষাৎকারে জিজু বলেন, ‘বেল নিজেই জানিয়েছিল সে বায়ার্নের বিপক্ষে খেলতে চায় না। কারণ তার ট্রান্সফার নিয়ে ক্লাব কাজ করছে। এবং কয়েকদিনের মধ্যেই তার ট্রান্সফারের ব্যাপারটা পরিষ্কার হয়ে যাবে।’

বেলকে প্রাক মৌসুমের প্রথম ম্যাচ না খেলানোর পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে রিয়ালের কোচ জিদান জানিয়েছিলেন, ‘বেল এই ম্যাচে (বায়ার্ন মিউনিখ) খেলেনি কারণ সে শিগগিরই ক্লাব ছাড়বে। সেটি কালকে হলেই ভালো। আমরাও আশা করি, সে দ্রুতই ক্লাব ছাড়ুক। সেটি দুই পক্ষের জন্যই ভালো। এরই মধ্যে টিম ম্যানেজমেন্ট তার চলে যাওয়ার প্রস্তুতি নিচ্ছে। দেখা যাক আগামী দিনে কী হয়! সকলের ভালোর কথা ভেবেই দ্রুত বেল ক্লাব ছাড়বে। সেটা আগামী ২৪ বা ৪৮ ঘণ্টার মধ্য়েই হতে পারে।’

বিজ্ঞাপন

এরই মধ্যে বেলকে নিয়ে নিজেদের আগ্রহের কথা প্রকাশ করেছে চীনের ক্লাব বেইজিং গুয়ান। ওয়েলস তারকার জন্য প্রতি সপ্তাহে তারা ১ মিলিয়ন পাউন্ড বেতন দিতে রাজী আছে। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ১০ কোটি ৫৫ লাখ টাকা। চাইনিজ সুপার লিগে নাম লেখালে বেল হয়ে যাবেন বিশ্বের প্রথম ফুটবলার, যিনি প্রতি সপ্তাহে ১ মিলিয়ন পাউন্ড আয় করবেন।

পড়ুন: চীনে গেলে ৭ দিনে বেল পাবেন সাড়ে ১০ কোটি টাকা

রিয়ালে বেলের চুক্তির মেয়াদ আছে আরও তিন মৌসুম। রিয়াল থেকে বিদায় নিলে ওয়েলস তারকাকে নিতে আগ্রহী তার সাবেক ক্লাব টটেনহাম। এছাড়া, ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড, জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখও তাদের আগ্রহ প্রকাশ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন