বিজ্ঞাপন

ঝালিয়ে নেওয়ার ম্যাচে তামিমদের টার্গেট ২৮৩

July 23, 2019 | 2:14 pm

স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপের পর বাংলাদেশের প্রথম সফর শ্রীলঙ্কায়। আর সফরের একমাত্র প্রস্তুতি ম্যাচে টস জিতে বাংলাদেশকে ফিল্ডিংয়ে পাঠায় শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশ। টাইগারদের হয়ে দারুণ সূচনা করেন পেসাররা। শেষ পর্যন্ত দাসুন শানাকার দারুণ ব্যাটিংয়ে স্বাগতিকরা ৮ উইকেট হারিয়ে ২৮৩ রানের লক্ষ্য ছুঁড়ে দেয় টাইগারদের সামনে।

বিজ্ঞাপন

টস হেরে বোলিংয়ে নেমে ইনিংসের প্রথম ওভারে লঙ্কান ওপেনার নিরোশান ডিকওয়েলাকে আউট করেন রুবেল হোসেন। নামের পাশে কোনো রান যোগ করার আগেই রুবেলের বলে এলবির ফাঁদে পড়েন ডিকওয়েলা। এরপর লঙ্কান শিবিরে আবারও আঘাত হানেন রুবেল। এবার তার শিকার ওশাদা ফার্নান্দো। মাত্র ২ রান করে রুবেলের বলে মোসাদ্দেকের হাতে ক্যাচ তুলে দিয়ে প্যাভিলিয়নে ফিরে যান তিনি।

এরপর শিকারের খাতায় নাম তোলেন দীর্ঘদিন পর দলে ডাক পাওয়া তাসকিন আহমেদের। লঙ্কানদের দলীয় রান তখন ৩২, দারুণ ব্যাটিংয়ের প্রতিশ্রুতি দেখাচ্ছেন এক প্রান্ত আগলে থাকা ওপেনার দানুশকা গুনাথিলাকা। তবে মাত্র ২৬ রান যোগ করার পর তাসকিনের শিকার হয়ে ফিরে যান তিনিও।

এরপর ঘুরে দাঁড়ানোর চেষ্টা করে লঙ্কানরা। ভানুকা রাজাপাকশা এবং শিহান জয়সুরিয়া এই দুই মিডল অর্ডার ব্যাটসম্যান কিছুটা প্রতিরোধ গড়ে তোলেন। দুই মিডল অর্ডার ব্যাটসম্যান মিলে গড়েন ৮২ রানের জুটি। তবে এরপর বল হাতে নিজের প্রথম ওভারেই সৌম্য সরকার তুলে নেন ভানুকা রাজাপাকশাকে। আউট হওয়ার আগে ৪৯ বলে ৩২ রান করেন তিনি। শানাকা করেন অপরাজিত ৮৬ রান।

বিজ্ঞাপন

রুবেল হোসেন ৭ ওভার বল করে ৩১ রান খরচায় নিয়েছেন দুইটি উইকেট। আর ৮ ওভার বল করে ৫৭ রান দিয়ে তাসকিন নিয়েছেন একটি উইকেট। ৬ ওভার বল করে সৌম্য সরকার ২৯ রানের বিনিময়ে নিয়েছেন দু’টি উইকেট। এছাড়াও মোস্তাফিজুর রহমান দারুণ বোলিং করে ৭ ওভারে ২৯ রান দিয়ে নিয়েছেন একটি উইকেট।

আরও পড়ুন: সৌম্যর উপর প্রত্যাশার পারদটা বেশিই থাকবে

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন