বৃহস্পতিবার ২২ আগস্ট, ২০১৯ ইং , ৭ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

ঈদ পুনর্মিলনীতে মাতলেন এডমন্টনের বাংলাদেশিরা

জুলাই ২৩, ২০১৯ | ২:১৬ অপরাহ্ণ

কানাডার এডমন্টন থেকে ড. এইচ এম আশরাফ আলী

ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান করেছেন কানাডার এডমন্টন প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর উদ্যোগে গত ১৩ জুলাই শহরের সেজং মাল্টিকালচারাল সেন্টারে আয়োজন করা হয় এই ঈদ আনন্দ মেলার।

সারাদিনের এই উৎসবে ছিল নাটক, নাচ, ফ্যাশন শো, একক ও দলীয় সঙ্গীত এবং আমেরিকা ও কানাডার টরেন্টো থেকে আসা স্কার্ফ ব্যান্ডদলের সদস্যদের ব্যান্ড সঙ্গীত পরিবেশনা।

শুধু তাই নয়, সঙ্গে ছিল বাংলাদেশি পোশাক, অলঙ্কারের দোকান ও মুখরোচক নানা খাবারের বিশেষ সমাহার। পুনর্মিলনী উপলক্ষে উৎসব প্রাঙ্গণ পরিণত হয় বন্ধু-স্বজনদের মিলনমেলায়।

বিজ্ঞাপন

স্থানীয় সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব পার্থ বিশ্বাসের পরিচালনা ও নির্দেশনায় ছোটদের অংশগ্রহণে ঐতিহাসিক ‘নবাব সিরাজউদ্দৌলা’ নাটকটি মঞ্চস্থ হয়। যা উপস্থিত দর্শকরা দারুণ আগ্রহভরে উপভোগ করেন। এরপরে ছিল বিভিন্ন বয়সী শিশুদের একটি পরিবেশনা। ও সোনা ব্যাঙ, ও কোলা ব্যাঙ গানের সঙ্গে এই পরিবেশনায় মুগ্ধ হন সবাই।

রাতের খাবারের বিরতির পরে শুরু হয় স্কার্ফ ব্যান্ডের পরিবেশনা। মজার ব্যাপার হলো, এই ব্যান্ডের সদস্যরা বাংলাদেশ ও নেপালের নাগরিক। তারা সব মিলিয়ে পাঁচটি ভাষায় গান পরিবেশ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে বিসিএই-এর বর্তমান কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ড. এইচ এম আশরাফ আলীর পরিচালনায় রাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার তুলে দেওয়া হয়। এর মধ্য দিয়ে শেষ হয় দারুণ এই উৎসব।

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন