বিজ্ঞাপন

ঈদ পুনর্মিলনীতে মাতলেন এডমন্টনের বাংলাদেশিরা

July 23, 2019 | 2:16 pm

কানাডার এডমন্টন থেকে ড. এইচ এম আশরাফ আলী

ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান করেছেন কানাডার এডমন্টন প্রবাসী বাংলাদেশিরা। বাংলাদেশ-কানাডা অ্যাসোসিয়েশন অব এডমন্টন (বিসিএই) এর উদ্যোগে গত ১৩ জুলাই শহরের সেজং মাল্টিকালচারাল সেন্টারে আয়োজন করা হয় এই ঈদ আনন্দ মেলার।

বিজ্ঞাপন

সারাদিনের এই উৎসবে ছিল নাটক, নাচ, ফ্যাশন শো, একক ও দলীয় সঙ্গীত এবং আমেরিকা ও কানাডার টরেন্টো থেকে আসা স্কার্ফ ব্যান্ডদলের সদস্যদের ব্যান্ড সঙ্গীত পরিবেশনা।

শুধু তাই নয়, সঙ্গে ছিল বাংলাদেশি পোশাক, অলঙ্কারের দোকান ও মুখরোচক নানা খাবারের বিশেষ সমাহার। পুনর্মিলনী উপলক্ষে উৎসব প্রাঙ্গণ পরিণত হয় বন্ধু-স্বজনদের মিলনমেলায়।

ঈদ পুনর্মিলনীতে মাতলেন এডমন্টনের বাংলাদেশিরা

বিজ্ঞাপন

স্থানীয় সাংস্কৃতিক ও নাট্য ব্যক্তিত্ব পার্থ বিশ্বাসের পরিচালনা ও নির্দেশনায় ছোটদের অংশগ্রহণে ঐতিহাসিক ‘নবাব সিরাজউদ্দৌলা’ নাটকটি মঞ্চস্থ হয়। যা উপস্থিত দর্শকরা দারুণ আগ্রহভরে উপভোগ করেন। এরপরে ছিল বিভিন্ন বয়সী শিশুদের একটি পরিবেশনা। ও সোনা ব্যাঙ, ও কোলা ব্যাঙ গানের সঙ্গে এই পরিবেশনায় মুগ্ধ হন সবাই।

রাতের খাবারের বিরতির পরে শুরু হয় স্কার্ফ ব্যান্ডের পরিবেশনা। মজার ব্যাপার হলো, এই ব্যান্ডের সদস্যরা বাংলাদেশ ও নেপালের নাগরিক। তারা সব মিলিয়ে পাঁচটি ভাষায় গান পরিবেশ করেন।

সাংস্কৃতিক অনুষ্ঠানের শেষে বিসিএই-এর বর্তমান কার্যনির্বাহী পরিষদের সহ-সভাপতি ড. এইচ এম আশরাফ আলীর পরিচালনায় রাফেল ড্র অনুষ্ঠিত হয় এবং বিজয়ীদের হাতে আকর্ষণীয় পুরস্কার তুলে দেওয়া হয়। এর মধ্য দিয়ে শেষ হয় দারুণ এই উৎসব।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএমএন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন