বৃহস্পতিবার ৫ ডিসেম্বর, ২০১৯ ইং , ২১ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ৭ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ডাকসুর সমাজসেবা সম্পাদকের ওপর ছাত্রলীগের হামলার অভিযোগ

জুলাই ২৩, ২০১৯ | ৫:১৩ অপরাহ্ণ

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সমাজসেবা সম্পাদক আখতার হোসেনের ওপর ছাত্রলীগের নেতাকর্মীরা হামলা করেছেন বলে অভিযোগ উঠেছে।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুলাই) দুপুর দুইটার দিকে বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে ছাত্রলীগের একদল নেতাকর্মী আখতারের ওপর হামলা করে বলে অভিযোগ করেন তিনি।

হামলার বিষয়ে আখতার বলেন, ‘আমি আর কয়েকজন ছাত্রী মল চত্বরে দাঁড়িয়েছিলাম। তখন জহুরুল হক হলের সহ-সম্পাদক রাব্বির নেতৃত্বে ছাত্রলীগের একদল কর্মী আমাদের ওপর অতর্কিতে হামলা করে। পরে আমরা সেখান থেকে দৌড়ে পালিয়ে আসি। ‘

এ সময় তার সঙ্গে থাকা মেয়েদেরও ছাত্রলীগ নেতাকর্মীরা লাঞ্ছিত করে বলে অভিযোগ করেন আখতার।

বিজ্ঞাপন

ডাকসুর সমাজসেবা সম্পাদক জানান, হামলার নেতৃত্বদানকারী রাব্বি হক লোকপ্রশাসন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল শাখা ছাত্রলীগের সহ-সম্পাদক।

হামলার বিষয়ে জানতে চাইলে রাব্বি হক অস্বীকার করে বলেন, ‌‘আমি কেন হামলা করব। আমি কোনো হামলায় নেতৃত্ব দেইনি।’

ডাকসুর সমাজ সেবা সম্পাদকের ওপর হামলার বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানীকে একাধিকবার ফোনে কল দেওয়া হলেও তিনি রিসিভি করেননি। অন্যদিকে হামলার বিষয়ে কোনো অভিযোগ আসেনি বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।

এদিকে আখতার হোসেনের ওপর হামলার পরই বিক্ষোভ মিছিল বের করে কোটা সংস্কার আন্দোলনকারীরা। মিছিলটি প্রশাসনিক ভবন থেকে শুরু করে, মল চত্বর, ভিসি চত্বর দিয়ে ঘুরে রোকেয়া হল, টিএসসি হয়ে কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দিয়ে অপরাজেয় বাংলায় গিয়ে থামে।

অপরাজেয় বাংলার পাদদেশে সংক্ষিপ্ত এক সমাবেশে ডাকসুর ভিপি নুরুল হক নুরু বলেন, ‘মেয়ে শিক্ষার্থীদের লাঞ্ছিত করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ে প্রত্যেকটি হামলার সঙ্গে ছাত্রলীগ জড়িত থাকে। কিন্তু অথর্ব প্রশাসন কোনো ব্যবস্থা নেয় না। এই কারণে তারা তাদের কর্মকাণ্ডের পুনরাবৃত্তি ঘটছে। আগামীকাল সাধারণ শিক্ষার্থীরা যে কর্মসূচি দিবে আমি তাতে পূর্ণ সমর্থন দেব।

সারাবাংলা/কেকে/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন