শনিবার ১৪ ডিসেম্বর, ২০১৯ ইং , ৩০ অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ, ১৬ রবিউস-সানি, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বাড্ডায় গণপিটুনিতে হত্যা: আরও ২ জন চারদিনের রিমান্ডে

জুলাই ২৩, ২০১৯ | ৬:১৭ অপরাহ্ণ

ঢাকা: রাজধানীর বাড্ডায় গণপিটুনিতে রেনু হত্যার ঘটনায় গ্রেফতার হওয়া দুজনকে চারদিন করে রিমান্ডে পাঠিয়েছেন আদালত। মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

বিজ্ঞাপন

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন- মো. কামাল হোসেন ও আবুল কালাম আজাদ।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা বাড্ডা থনার ইন্সপেক্টর আব্দুল রাজ্জাক আসামিদের আদালতে হাজির করে মামলার তদন্তের স্বার্থে ও প্রকৃতি রহস্য উদ্ঘাটনের জন্য ১০ দিনের রিমান্ডের আবেদন দেন।

এদিকে আসামি পক্ষের আইনজীবী সজীব কুমার মন্ডলসহ আরও অনেকেই রিমান্ড বাতিল ও জামিনের আবেদন করেন। শুনানিতে বলেন, আসামিরা ঘটনার সঙ্গে কোনভাবেই জড়িত নয়। যারা আসল আসামি তারা ধরা ছোঁয়ার বাইরে। আসামি দুজন ঘটনাস্থলে কি ঘটছে তা দেখতে গিয়েছিল। সেখানে তাদের কোনো অসৎ উদ্দেশ্য ছিলো না। তাই রিমান্ড বাতিল করে জামিনের প্রার্থনা জানাচ্ছি। অপর দিকে রাষ্ট্রপক্ষ তাদের জামিনের বিরোধীতা করেন।

বিজ্ঞাপন

উভয়পক্ষের শুনানি শেষে জামিন আবেদন নাকচ করে এ রিমান্ডের আদেশ দেন।

সোমবার (২২ জুলাই) রাতে আসামিদের গ্রেফতার করা হয়।

এর আগে, রোববার (২১ জুলাই) তিনজন ও সোমবার (২২ জুলাই) সকালে একজনসহ মোট চারজনকে গ্রেফতার করা হয়। চারজনকে সাতদিনের রিমান্ড চেয়ে আদালতে তোলা হলে তাদের মধ্যে জাফর স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। বাকিদের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ২০ জুলাই শনিবার সকালে রেনু নামের এক নারী তার সন্তানকে ভর্তি করানোর জন্য উত্তর বাড্ডার ওই বিদ্যালয়ে যান। এরপরই তাকে ছেলেধরা সন্দেহে গণপিটুনি দেওয়া হয়। পরে পুলিশ তাকে ঊদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে ঘোষণা করেন।

সারাবাংলা/এআই/এমআই

বিজ্ঞাপন
Advertisement
বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন