সোমবার ১৯ আগস্ট, ২০১৯ ইং , ৪ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৭ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

‘ঈদের আগে ট্রেনের শিডিউল ঠিক করা সম্ভব না’

জুলাই ২৩, ২০১৯ | ৫:৫০ অপরাহ্ণ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

রাজশাহী: পশ্চিমাঞ্চল রেলের মহাব্যবস্থাপক খন্দকার শহীদুল ইসলাম বলেছেন, ঈদের আগে ট্রেনের শিডিউল পুরোপুরি ঠিক করা সম্ভব নয়।

জাতীয় পাবলিক সার্ভিস দিবস উদযাপন উপলক্ষে মঙ্গলবার (২৩ জুলাই) দুপুরে আয়োজিত সভায় তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, রেলপথের সক্ষমতা অনুযায়ী এই রুটে প্রতিদিন ২২টি ট্রেন চলতে পারে। কিন্তু বর্তমানে চলাচল করছে ৫০টি ট্রেন। এই অবস্থায় ট্রেনের শিডিউল ঠিক রাখা সম্ভব না।

গত ১০ জুলাই সন্ধ্যায় ঈশ্বরদী থেকে ছেড়ে আসা তেলবাহী ওয়াগনের ৮টি ট্যাঙ্কার রাজশাহীর চারঘাট উপজেলার দিঘলকান্দী এলাকায় লাইনচ্যুত হয়। এতে রাজশাহীর সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। ওই রাতেই ঈশ্বরদী থেকে রিলিফ ট্রেন এসে উদ্ধার কাজে যোগ দেয়। পরদিন একটি একটি করে ওয়াগন লাইনে তোলা হয়।

বিজ্ঞাপন

এই ঘটনায় পশ্চিমাঞ্চল রেলওয়ে সহকারী নির্বাহী প্রকৌশলী আব্দুর রশিদকে তাৎক্ষণিক সাময়িক বরখাস্ত করে কর্তৃপক্ষ। পাশাপাশি ঘটনা তদন্তে রেলওয়ের প্রধান পরিবহন কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়। এই কমিটিকে ৭২ ঘণ্টার মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছিল। এ প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, স্লিপারের ক্লিপ ঢিলা থাকায় ওই দুর্ঘটনা ঘটেছিল। আমরা তদন্ত শেষ করেছি, তদন্ত প্রতিবেদন মন্ত্রণালয়েও পাঠানো হয়েছে। রেলের এই সমস্যার সমাধানে নতুন রেলপথ নির্মাণের কাজ হাতে নেওয়া হয়েছে।

সভায় রেলের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন