বিজ্ঞাপন

রেফারিং নিয়ে মন্তব্য করায় জামাল ভূঁইয়াকে শোকজ

July 23, 2019 | 9:48 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

চলমান বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) রেফারিদের মান, আবাহনী-সাইফের ম্যাচে রেফারিদের বিভিন্ন সিদ্ধান্তের বিরুদ্ধে বিতর্কিত মন্তব্যের অভিযোগে সাইফ স্পোর্টিং ক্লাবের অধিনায়ক জামাল ভূঁইয়াকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২৩ জুলাই) রাতের মধ্যে নোটিশ পৌঁছে যাওয়ার কথা জাতীয় দলের অধিনায়কের কাছে। বৃহস্পতিবারের মধ্যে তাকে জবাব দিতে বলা হয়েছে।

বাফুফের অভিযোগ, জামাল ভূঁইয়া রেফারিকে নিয়ে যে মন্তব্য করেছে তা লিগের বাইলজ লঙ্ঘন করে। খেলোয়াড়দের আচরণবিধি লঙ্ঘন করেছেন। বাইলজের ৪৬.৩ ও ৪৬.৭ ধারা ভঙ্গ করা হয়েছে। খেলোয়াড়দের কোড অব কন্ডাক্টের (আচরণবিধি) ৩ নম্বর ধারাও লঙ্ঘন করা হয়েছে বলে দাবি বাফুফের।

রেফারিং নিয়ে কি বলেছিলেন জামাল?
শনিবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ঢাকা আবাহনীর কাছে ৪-১ ব্যবধানে হেরে যায় সাইফ। ওই ম্যাচে এক গোলে এগিয়ে ছিল জামাল ভূঁইয়ারা। ম্যাচের ৫৬ মিনিটে বাকবিতণ্ডা থেকে মারামারির ঘটনায় দুটি লাল কার্ড দেখে দু’দলই। ম্যাচে দুটি পেনাল্টি থেকে গোল করে আবাহনী। ম্যাচ শেষে লাল কার্ড দেখেন অধিনায়ক জামাল ভূঁইয়া।

বিজ্ঞাপন

পরে ম্যাচ নিয়ে বিভিন্ন টেলিভিশন চ্যানেলে জামাল রেফারিদের মান নিয়ে প্রশ্ন তোলেন। তিনি বলেন, ‘লিগে অনেক রেফারিই ভালো মানের না। ওই ম্যাচের রেফারি নিরপেক্ষতা বজায় রাখতে পারেনি। যা অপেশাদারিত্বের পরিচয়। যা লিগ বা দেশের ফুটবলের জন্য ভালো নয়। খেলোয়াড়রা ভুল করলে যেমন শাস্তির বিধান আছে রেফারিও তা করা উচিৎ।’

এমন মন্তব্যের পর বাফুফের শোকজের ঘটনা এসেছে। বাফুফে সূত্রে জানা যায়, জামাল ভূঁইয়ার জবাব, আবাহনী-সাইফের ম্যাচ ভিডিও, ম্যাচ কমিশনারের রিপোর্ট, টিভিতে জামালের দেয়া বক্তব্যের ভিডিও পাঠানো হবে শৃঙ্খলা কমিটিতে।

সারাবাংলা/জেএইচ/এমআরপি

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন