শুক্রবার ২৩ আগস্ট, ২০১৯ ইং , ৮ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২১ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

কলকাতায় অন্যপ্রকাশ 

জুলাই ২৪, ২০১৯ | ১১:৩৪ পূর্বাহ্ণ

সাহিত্য ডেস্ক

বইয়ের বন্ধুত্বে কোনো ভৌগোলিক সীমারেখা থাকে না। আর তা যদি হয় একই ভাষাভাষী জনগোষ্ঠীর মধ্যে তবে তো কথাই নেই। বই-বন্ধুত্বের তেমনই একটি নিদর্শন হলো, ভারত ও বাংলাদেশ যৌথ প্রকাশনা উদ্যোগ ‘বইসাঁকো’। এবার শুরু হলো এবছরের জানুয়ারিতে যাত্রা শুরু করা ‘বইসাঁকো’-র নতুন প্রয়াস। বাংলা ভাষাভাষী ভারতীয় পাঠকেরা এখন কলকাতায় পাবেন বাংলাদেশের শীর্ষস্থানীয় প্রকাশনা প্রতিষ্ঠান ‘অন্যপ্রকাশ’-এর বই। কলকাতার শীর্ষস্থানীয় প্রকাশনা প্রতিষ্ঠান ‘পত্রভারতী’-র বইবিপণীতে পাওয়া যাবে ‘অন্যপ্রকাশ’-এর নির্বাচিত বই।

২৩ জুলাই, মঙ্গলবার, ‘পত্রভারতী’ বইবিপণীতে (৩/১ কলেজ রোড, কলকাতা ৭০০ ০০৯) ‘অন্যপ্রকাশ’ কর্নারের যাত্রা শুরু হয়। উদ্বোধন করেন কলকাতাস্থ বাংলাদেশ ডেপুটি হাইকমিশনের ডেপুটি হাইকমিশনার জনাব তৌফিক হাসান। আয়োজনের প্রধান অতিথি ছিলেন কলকাতার প্রথিতযশা কথাশিল্পী প্রচেত গুপ্ত। অতিথিরা এধরনের উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন।

ডেপুটি হাইকমিশনার তৌফিক হাসান বলেন, এই উদ্যোগের ফলে দুদেশের বাংলা ভাষাভাষী জনগোষ্ঠীর মধ্যে মৈত্রীর বন্ধন আরও দৃঢ় হবে। কথাসাহিত্যিক প্রচেত গুপ্ত বলেন, এই উদ্যোগ তাৎপর্যপূর্ণ। পশ্চিমবঙ্গের লেখক-পাঠকেরা বহুদিন ধরে এরকম একটি উদ্যোগের অপেক্ষায় ছিলেন। অনুষ্ঠানে আরও বক্তব্য প্রদান করেন পত্রভারতীর ব্যবস্থাপনা পরিচালক ত্রিদিব চট্টোপাধ্যায় ও অন্যপ্রকাশের প্রধান নির্বাহী মাজহারুল ইসলাম।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন