বিজ্ঞাপন

এবার নারায়ণগঞ্জে আধুনিক সিনেমা হল ‘সিনেস্কোপ’

July 24, 2019 | 1:59 pm

সারাদেশে সিনেমা হল বন্ধের মিছিলের বিপরীতে নারায়ণগঞ্জে চালু হতে যাচ্ছে সীমিত আসনের আধুনিক সিনেমা থিয়েটার ‘সিনেস্কোপ’। ফোর কে সিলভারস্ক্রিনের এই থিয়েটারে থাকছে ৭.১ ডলবি ডিজিটাল অডিও সিস্টেম, থ্রি-ডি সিনেমা দেখার ব্যবস্থা। ‘নারায়ণগঞ্জ সিটি করপোরেশন’র সাথে যৌথভাবে এই সিনেমা থিয়েটার পরিচালনা করবে চলচ্চিত্র নির্মাতা প্রতিষ্ঠান ‘সিনেমাকার’।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  গুজব সচেতনায় মাঠে নামলেন তারকারা


সবকিছু ঠিক থাকলে আসছে আগস্ট মাসেই একটি চলচ্চিত্র উৎসবের মাধ্যমে নারায়ণগঞ্জ শহরের ‘আলী আহাম্মদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তন’ ভবনে যাত্রা শুরু করছে ‘সিনেস্কোপ’। বিশেষত যে দর্শকেরা গতানুগতিক হলগুলোতে নিরাপত্তা ও পরিবেশজনিত কারণে ছবি দেখতে নিরুৎসাহিত বোধ করেন, ‘সিনেমাস্কোপ’ তাদের প্রতি সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে।

যে তরুণ চলচ্চিত্র নির্মাতারা বাংলাদেশকে নতুনভাবে বিশ্বের কাছে তুলে ধরার চেষ্টা করছেন তাদের চলচ্চিত্র এখানে অগ্রাধিকার ভিত্তিতে প্রদর্শিত হবে। এছাড়াও বিভিন্ন সময় বিভিন্ন চলচ্চিত্রকার, অভিনয় শিল্পী কিংবা কলাকুশলীকে উৎসর্গ করে তাদের সেরা কাজগুলোর প্রদর্শনীও চলবে এখানে।

বিজ্ঞাপন

প্রতিদিন একটি শো কেবল শিশুদের জন্য বরাদ্দ থাকবে যেখানে তারা দেশ-বিদেশের সেরা শিশুতোষ চলচ্চিত্রের সাথে পরিচিত হতে পারবে, সুনির্বাচিত থ্রি-ডি মুভিগুলো তাদের সৃজনশীলতা উস্কে দেবে। ‘সিনেস্কোপ’ কেবল ব্যবসা নয়, একটি সামাজিক ও সাংস্কৃতিক দায়বদ্ধতার জায়গা থেকেই চালু হতে যাচ্ছে। প্রকল্পটির উদ্যোগ নিয়েছেন স্থপতি ও চলচ্চিত্র নির্মাতা মোহাম্মদ নূরুজ্জামান।

তিনি সারাবাংলাকে বলেন, ‘সিনেস্কোপে রয়েছে ৩৫টি আসন এবং এখানে প্রবেশ মূল্য ২০০ টাকার বেশি হবে না। স্বাধীন ও স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাতারা সবচেয়ে বেশি যে সমস্যায় পড়ে সেটি হলো হল সমস্যা। তারা হল পান না। সিনেস্কোপে সেই সমস্যা থাকবে না। ঈদুল আজহার পর আমরা আনুষ্ঠানিকভাবে এর যাত্রা শুরু হবে। শিশুদের জন্য প্রথমদিকে আমরা স্কুলের বাচ্চাদের শিশুতোষ চলচ্চিত্রগুলো দেখাব। পরে অবস্থা বুঝে ব্যবস্থা নেয়া যাবে।’

সারাবাংলা/পিএ/পিএম

বিজ্ঞাপন

আরও পড়ুন :

.   ‘সাপলুডু’র প্রথম পোস্টার

.   ১৪ চলচ্চিত্রের অনুদান স্থগিত চেয়ে চার নির্মাতার রিট

.   চলচ্চিত্রের কল্যাণে শাকিবের আহ্বান


Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন