রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ইতিহাস গড়া ‘দ্য লায়ন কিং’ আসছে ঢাকায়

জুলাই ২৪, ২০১৯ | ৩:০৩ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

দীর্ঘ ২৫ বছর পর আবার বড় পর্দায় ফিরে আসছে ‘দ্য লায়ন কিং’। ১৯৯৪ সালে মুক্তি পেয়েছিল ডিজনির এই ছবি। ৩৮৩ কোটি টাকা ব্যয়ে নির্মিত ছবিটি বক্স অফিসে প্রায় নয় হাজার কোটি টাকা ব্যবসা করেছে। আর হলিউডের ইতিহাসের অন্যতম ব্যবসাসফল ছবির তালিকায় স্থান করে নেয় ছবিটি।


বিজ্ঞাপন

আরও পড়ুন :  হৃত্বিকের নায়িকা মিলছে না


মাত্র ৮৮ মিনিট দৈর্ঘের এই ছবি ২০১৬ সালে যুক্তরাষ্ট্রের জাতীয় চলচ্চিত্র নিবন্ধনের ‘লাইব্রেরি অব কংগ্রেস’-এ স্থান করে নেয়। সেখানে এই ছবি সম্পর্কে লেখা হয়, ‘সাংস্কৃতিক, ঐতিহাসিক এবং শৈল্পিক দিক থেকে তাৎপর্যপূর্ণ।’ শুধু তাই নয়, দু’টি অস্কারও ঘরে তুলেছে ছবিটি। এসব অর্জনকে আরো গৌরবান্বিত করতে এবার ছবিটির রিমেক করেছে ওয়াল্ট ডিজনি পিকচার্স।

গত ১৯ জুলাই আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘দ্য লায়ন কিং’। বাংলাদেশের দর্শকরা ঢাকার স্টার সিনেপ্লেক্সে ছবিটি দেখতে পাবেন ২৬ জুলাই থেকে। এরইমধ্যে ভারতজুড়ে মোট ২১৪০টি প্রেক্ষাগৃহে সিনেমাটি মুক্তি পেয়েছে হিন্দি, ইংরেজি, তামিল ও তেলেগু ভাষায়।

ছবির হিন্দি ‘লায়ন মুফাসা’র চরিত্রে কণ্ঠ দিয়েছেন শাহরুখ খান আর লায়ন মুফাসার ছেলে ‘লায়ন সিম্বা’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন শাহরুখের ছেলে আরিয়ান খান।

বিজ্ঞাপন

২৫ বছর আগে মুক্তি পাওয়ার কারণে এ প্রজন্মের যারা ছবিটি পর্দায় দেখতে পারেননি তাদের জন্য এবারের ‘দ্য লায়ন কিং’ দারুণ এক উপহার হবে বলে মনে করে ওয়াল্ট ডিজনি পিকচার্স।

সারাবাংলা/পিএ


আরও পড়ুন :

.   এবার নারায়ণগঞ্জে আধুনিক সিনেমা হল ‘সিনেস্কোপ’

.   গুজব সচেতনায় মাঠে নামলেন তারকারা

.   ‘সাপলুডু’র প্রথম পোস্টার

.   ১৪ চলচ্চিত্রের অনুদান স্থগিত চেয়ে চার নির্মাতার রিট

.   চলচ্চিত্রের কল্যাণে শাকিবের আহ্বান


বিজ্ঞাপন
বিজ্ঞাপন