বিজ্ঞাপন

বাংলাদেশের সঙ্গে খেলতে চায় বিশ্বকাপার ইরান

July 24, 2019 | 5:54 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: কাতার বিশ্বকাপ ফুটবলের বাছাইপর্বের পরিকল্পনা নিয়েই ব্যস্ত সব দল। এএফসি ও বিশ্বকাপের মিশনকে সামনে রেখে তাই যত বেশি প্রস্তুতি ম্যাচ খেলে নিজেদের প্রস্তুত রাখতে পারে দলগুলো। সেই চিন্তা মাথায় রেখে সেপ্টেম্বরের প্রথম সপ্তাহেই অনেক ম্যাচ আয়োজনের চিন্তা ফুটবল ফেডারেশনগুলোর। এদিকে বিশ্বকাপ খেলুড়ে দেশ ইরান চায় বাংলাদেশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলতে।

বিজ্ঞাপন

দুই দেশের ফেডারেশন এই ম্যাচ আয়োজন নিয়ে আলোচনা করছে বলে জানা যায়। কাতার বিশ্বকাপে খেলার পরিকল্পনা মাথায় রেখে দেশটির দোহায় ম্যাচটি আয়োজনের চেষ্টা করছে বলে খবর বলছে ইরানের অনলাইন গণমাধ্যম তেহরানটাইমস

বাংলাদেশ এবার আফগানিস্তানের ম্যাচ দিয়ে ১০ সেপ্টেম্বর তাদের মিশন শুরু করবে। লাল-সবুজদের বাকী প্রতিপক্ষগুলো হলো ভারত, কাতার, ওমান। অন্যদিকে বিশ্বকাপে অংশ নেয়া ইরানের প্রতিপক্ষ ইরাক, বাহরাইন, কম্বোডিয়া ও হংকং।

এ বিষয়ে বাংলাদেশের ফুটবল ফেডারেশনের সাধারণ সম্পাদক আবু নাঈম জানিয়েছেন, ‘এখনও চূড়ান্ত হয়নি। আলোচনা চলছে। আমরা ৫ তারিখে নয় ৪ তারিখ আয়োজন করার চেষ্টা করছি।’

বিজ্ঞাপন

এমন যদি হয় তাহলে ৩০ বছর পর ইরানের বিপক্ষে খেলতে যাচ্ছে বাংলাদেশ। ১৯৮৯ সালে সবশেষ বিশ্বকাপ বাছাইপর্বে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। প্রথম ম্যাচে অ্যাওয়েতে ২-১ হেরে ঢাকার মাঠেও অন্তিম মুহূর্তের গোলে হেরেছে লাল-সবুজরা। এরপর তরতর করে এগিয়ে গেছে ইরান। বিশ্বকাপ খেলছে। আর বাংলাদেশ পড়ে আছে তলানি থেকে ওঠার যুদ্ধে।

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন