বিজ্ঞাপন

আফগানদের সহজেই হারালো ইমরুল-রাহিরা

July 24, 2019 | 6:06 pm

স্পোর্টস ডেস্ক

আন-অফিসিয়াল পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ম্যাচে জয় তুলে নিয়েছে ইমরুল কায়েসের নেতৃত্বাধীন বাংলাদেশ ‘এ’ দল। সফরকারী আফগানিস্তান ‘এ’ দলকে সহজেই হারিয়েছে স্বাগতিকরা। ১১৭ বল হাতে রেখে ৭ উইকেটের জয় পেয়েছে ইমরুল-রাহিরা। প্রথম দুই ম্যাচে হেরে ব্যাকফুটে ছিল বাংলাদেশ ‘এ’ দল।

বিজ্ঞাপন

বুধবার (২৪ জুলাই) সিরিজের তৃতীয় ম্যাচে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে খেলতে নামে দুই দল। বাংলাদেশ ‘এ’ দলে থাকা সাব্বির রহমান, ফরহাদ রেজা, মোহাম্মদ মিঠুন আর এনামুল হক বিজয়রা প্রথম দুটি ম্যাচে খেলে জাতীয় দলের সঙ্গে যোগ দিতে শ্রীলঙ্কার বিমান ধরেন। তাদের ছাড়া ইমরুল কায়েসের নেতৃত্বে জয় তুলে নিয়েছে স্বাগতিকরা।

আগে ব্যাটিংয়ে নেমে আবু জায়েদ রাহি আর মেহেদি হাসানের বোলিং তোপে পড়ে আফগানরা। ৩২.৪ ওভারে গুটিয়ে যাওয়ার আগে তোলে মাত্র ১২২ রান। জবাবে, ব্যাটিংয়ে নেমে ৩০.৩ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে বাংলাদেশ ‘এ’ দল। ফলে, সিরিজে ২-১ এ পিছিয়ে থাকছে স্বাগতিকরা।

আফগান ওপেনার ইব্রাহিম জাদরান ২৫, উসমান গনি ১২, দারউইস রাসুল ১৬, করিম জানাত ১৫, ফজল নিয়াজাই ১৪, শরাফুদ্দিন আশরাফ ১৭ রান করেন। আবু জায়েদ রাহি ৫.৪ ওভারে ২৮ রান দিয়ে তুলে নেন চারটি উইকেট। মেহেদি হাসান ৭ ওভারে ২৪ রান খরচায় তুলে নেন তিনটি উইকেট। ৬ ওভারে ২৬ রান দিয়ে একটি উইকেট পান আবু হায়দার রনি। নাজমুল ইসলাম ৯ ওভারে মাত্র ২০ রান দিয়ে পান একটি উইকেট। লিস্ট ‘এ’ ক্রিকেটে অভিষিক্ত শফিকুল ইসলাম ৪ ওভারে ১২ রান দিয়ে কোনো উইকেট পাননি।

বিজ্ঞাপন

১২৩ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে স্বাগতিক অধিনায়ক এবং ওপেনার ইমরুল কায়েস ২৮ বলে চারটি চারের সাহায্যে করেন ২৩ রান। আরেক ওপেনার মোহাম্মদ নাঈম ২ রানে ফেরেন। তিন নম্বরে নামা জাকির হাসান করেন ১২ রান। বাকি পথটুকু সহজেই পাড়ি দেন ফজলে মাহমুদ এবং আফিফ হোসেন। ৭৯ বলে চারটি চার আর একটি ছক্কায় ফজলে মাহমুদ করেন অপরাজিত ৫৭ রান। আফিফ ৫৫ বলে কোনো বাউন্ডারি না পেলেও ২১ রান করে অপরাজিত থেকে মাঠ ছাড়েন।

বন্দরনগরীতে প্রথম তিন ম্যাচ খেলে দুই দল এবার ফিরবে ঢাকায়। আগামী ২৭ জুলাই সাভারের বিকেএসপিতে চতুর্থ এবং একই ভেন্যুতে ২৯ জুলাই সিরিজের শেষ ওয়ানডেতে মুখোমুখি হবে বাংলাদেশ ‘এ’ দল এবং আফগানিস্তান ‘এ’ দল।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন