রবিবার ১৫ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ১৫ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

ছায়ানটের মঞ্চে শুভেন্দু মাইতির গান-গল্প

জুলাই ২৫, ২০১৯ | ৫:৫০ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

মাঈনুদ্দিন কেমন আছো? প্রশ্নের উত্তর হয়ত এখনো খুঁজছেন গণসংগীতশিল্পী শুভেন্দু মাইতি। গানে গানে বলে যাচ্ছেন সুবিধাবঞ্চিতদের কথা। দেখিয়ে যাচ্ছেন সুন্দর সমাজের স্বপ্ন।

বিজ্ঞাপন

উপমহাদেশের প্রখ্যাত এই গণসংগীতশিল্পী শুভেন্দু মাইতির বাড়ি কলকাতায়। গান-সুর এবং মানুষের টানে তিনি এখন বাংলাদেশে। তাকে নিয়ে একটি গান-গল্পের আয়োজন করতে যাচ্ছে সাংস্কৃতিক সংগঠন কৃষ্টি।


আরও পড়ুন :  ছবির নাম ভূমিকায় মিম, আছেন রাজ–ইয়াশ


২৭ জুলাই ধানমন্ডি ছায়ানট মিলনায়তনে অনুষ্ঠিত হবে এই আয়োজন। বেলা ৪টা- ৬টা পর্যন্ত হবে গল্প এবং সন্ধ্যা ৭টায় নিজের গান গাইবেন শুভেন্দু মাইতি। বেলা ৪টায় গণমাধ্যম কর্মীদের সঙ্গে কথা বলবেন শুভেন্দু মাইতি। জানাবেন নিজের চিন্তা দর্শনের আদ্যোপান্ত।

শুভেন্দু মাইতি জন্মেছেন পশ্চিমবঙ্গের মেদিনীপুরের নন্দীগ্রামে। মানুষ এবং সংগীতকে ভালোবেসে তিনি গণসংগীতের প্রেমে পড়েন। জড়িয়ে পড়েন রাজনীতিতেও। সুমন চট্টোপাধ্যায়, নচিকেতার মতো শিল্পীকে হাত ধরে নিয়ে আসেন নাগরিক শ্রোতাদের সামনে। ২০০৬ সালে গড়ে তোলেন লালন একাডেমী। যে প্রতিষ্ঠানের মাধ্যমে গড়েছেন বাংলা গানের আর্কাইভ।

বিজ্ঞাপন

শিক্ষা, গণমাধ্যম ও গণসংস্কৃতি নিয়ে কাজের উদ্দেশ্যে সৃষ্ট সামাজিক সাংস্কৃতিক সংগঠন কৃষ্টির প্রথম আয়োজন বাংলা গানের পরম্পরা। আয়োজনটি সবার জন্য উন্মুক্ত।


আরও পড়ুন :

.   অভিনেতাকে হত্যার হুমকি

.   আমার ক্ষুদ্র সঞ্চয়ই এ ছবির বিনিয়োগ: মৃত্তিকা গুণ

.   মনি রত্নমের নতুন ছবিতে ঐশ্বরিয়া

.   মাহির ‘স্বপ্নবাজী’

.   এক লাফে ৭ থেকে ৪০ কোটি!


সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন