বিজ্ঞাপন

আবাহনীর রাজত্ব শেষ করে চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস

July 25, 2019 | 6:29 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: ড্র করলেই শিরোপা এমন সমীকরণের সামনে থাকা বসুন্ধরা কিংস তাদের লক্ষ্য পূরণ করেছে। দুই ম্যাচ হাতে রেখেই টিভিএস বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) এগারতম আসরের চ্যাম্পিয়ন হয়েছে। এর সঙ্গে আগামী মৌসুমে এএফসি কাপের ক্লাব প্রতিযোগিতায় দেশের হয়ে প্রতিনিধিত্ব করার সম্মান অর্জন করলো অস্কার ব্রুজনের শিষ্যরা। সঙ্গে ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসরে প্রথমবার নাম লেখিয়েই শিরোপা ঘরে তুললো কিংস।

বিজ্ঞাপন

উৎসবটা বুধবারই করার সুযোগ পেতে পারতো কিংস শিবির। তবে, ভারী বৃষ্টিতে ম্যাচ পরিত্যাক্ত হওয়ায় একদিন পরে উৎসবে মাততে হলো কলিনদ্রেস-মতিনদের।

নীলফামারীর শেখ কামাল আন্তর্জাতিক স্টেডিয়ামে উৎসবের ছটা পুরো মাঠ জুড়েই। দর্শকরাও প্রস্তুত ছিল তাদের ক্লাবের আনন্দে যোগ দিতে। হলোও তাই। মোহামেডানের সঙ্গে ১-১ ব্যবধানে ড্র করে শিরোপা উদযাপন করে কিংস।

বিপিএলের প্রথম লেগে গত জুলাই মোহামেডানকে ৪-১ ব্যবধানে উড়িয়ে দিয়েছিল বসুন্ধরা। তাই জয়ের ধারা অব্যাহত রাখাসহ জয়ে ফেরার দিকে নজর দিয়েছিল কিংস। আর দ্বিতীয় পর্বে দুর্দান্ত ফর্মে ফেরা মোহামেডানের ফর্মও চোখে পড়ার মতো ছিল। ঢাকা আবাহনীকে উড়িয়ে দেয়ার পর নোফেলকে একই পথ ধরিয়ে এখন কিংসের পরীক্ষা নিয়েছে মোহামেডান। বলতে গেলে অপ্রতিরোধ্য কিংসকে ড্রয়ে বেঁধে রেখেছে তকলিস-এমিলিরা।

বিজ্ঞাপন

ম্যাচের ১৩ মিনিটে মোহামেডানের মালির ফুটবলার সোলায়মান ডায়াবেটের গোলে কিংস শিবিরে আঘাতটা প্রথমে দেয় সফরকারীরাই। অবশ্য ম্যাচে সমতায় ফিরতে দেরি করতে হয়নি স্বাগতিকদেরও। ৩৭ মিনিটে কলিনদ্রেসের কর্নার থেকে হেডে সমতায় ফেরান মার্কোস ভিনিসিয়াস। ব্রাজিলিয়ানের গোলেই ফল চলে আসে। পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছাড়ে দু’দল।

এর ফলে শিরোপার দৌড়ে ছিটকে গেলো ঢাকা আবাহনী। ২২ ম্যাচে কিংসের পয়েন্ট ৫৯। আর আবাহনীর ২৩ ম্যাচে ৫৫। পরের দুই ম্যাচে কিংস হেরে গেলেও পয়েন্টে ব্যবধানে ছাড়ানোর সুযোগ নেই আবাহনীর। তাই নির্ধারিতভাবেই শিরোপা যাচ্ছে কিংসের ঘরে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন