বিজ্ঞাপন

ইতিহাস ভেঙে ইতিহাস গড়লো কিংস

July 25, 2019 | 7:44 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট।।

ঢাকা: দেশের ইতিহাসে এমন কোনও ক্লাব আসেনি যারা অভিষেকেই ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ মর্যাদার আসরের শিরোপা ঘরে তুলেছে। এমন ইতিহাসই ছিল দেশের ক্লাব ফুটবলে। সেই ইতিহাসটা ভেঙে নতুন ইতিহাস গড়েছে বসুন্ধরা কিংস। অভিষেক আসরেই শিরোপা ঘরে তুলেছে মতিন-ইমনরা।

বিজ্ঞাপন

২০১৮ সালে চ্যাম্পিয়নশিপ লিগ জিতে বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএলে) প্রথমবার নাম লেখায় বসুন্ধরা কিংস। প্রথম আসরেই চ্যাম্পিয়ন হয়েছে তারা। এতে ইতিহাসের অংশ হয়ে গেছে অস্কার ব্রুজনের দলটা।

এ যাবত যে দলগুলোর অভিষেক হয়েছে তাদের মধ্যে কিংসই প্রথম দল যারা অভিষেকেই ইতিহাস গড়েছে।

ইতিহাসের ‍শুরুটা ধরে নিচ্ছি ১৯৪৮ সাল থেকে। ঢাকা প্রথম বিভাগ লিগ শুরু হয় সেবার। ঢাকা ওয়ান্ডারার্স ১৯৪৮ সালে অভিষেক হয়ে প্রথম চ্যাম্পিয়ন হয় ১৯৫০ সালে। ইপিজি প্রেস ১৯৪৯ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৫২ সালে। ঢাকা মোহামেডান ১৯৫৩ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৫৭ তে। আজাদ স্পোর্টিং ১৯৪৮ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৫৮ সালে। টিম বিজেএমসি ১৯৬৫ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৬৭ সালে। ঢাকা আবাহনী ১৯৭২ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৭৪ সালে। মুক্তিযোদ্ধা সংসদ ১৯৮৪ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ১৯৯৭-৯৮ সালে। ব্রাদার্স ইউনিয়ন ১৯৭৫ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ২০১২-১৩ সালে ও শেখ জামাল ১৯৭৯ সালে অভিষেক হয়ে চ্যাম্পিয়ন হয় ২০১০-১১ মৌসুমে।

বিজ্ঞাপন

সেই ইতিহাসটা যা কেউ করতে পারেনি আগে সেটাই করে দেখিয়েছে বসুন্ধরা কিংস। অভিষেকেই চ্যাম্পিয়ন হওয়ার ইতিহাস গড়েছে।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন