বুধবার ১৮ সেপ্টেম্বর, ২০১৯ ইং , ৩ আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ, ১৮ মুহাররম, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

বাচসাসের সভাপতি ফাল্গুনি হামিদ সম্পাদক কামরুজ্জামান বাবু

জুলাই ২৭, ২০১৯ | ১১:৫২ পূর্বাহ্ণ

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

বাংলাদেশ চলচ্চিত্র সাংবাদিক সমিতি (বাচসাস) এর দ্বিবার্ষিক নির্বাচনে সভাপতি পদে ফাল্গুনী হামিদেএবং সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু নির্বাচিত হয়েছেন। গতকাল (২৬ জুলাই) জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত নির্বাচনে সদস্যরা নতুন নেতৃত্ব নির্বাচিত করেন। শুক্রবার  দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোট গ্রহণের পর ফলাফল ঘোষণা করা হয় শনিবার সকালে। নির্বাচনে ২১ পদে মোট ৪৬ জন প্রার্থী অংশ নিয়েছিলেন। ভোটার সংখ্যা ৫৩৯।

বিজ্ঞাপন

সভাপতি পদে ফাল্গুনী হামিদ পেয়েছেন ৩৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী কাজী ফারুক বাবুল পেয়েছেন ৮৬ভোট। সাধারণ সম্পাদক পদে কামরুজ্জামান বাবু মাত্র ২ ভোটের ব্যবধানে শপথ চৌধুরীকে পরাজিত করেন। বাবুর প্রাপ্ত ভোট ১৬১ অন্যদিকে শপথ চৌধুরী পেয়েছেন ১৫৯ ভোট। সাধারন সম্পাদক পদের অন্য প্রার্থী হামিদ মোহাম্মদ জসিম পেয়েছেন ১৩৮ ভোট।

অন্য পদগুলোর মধ্যে সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন বাদল আহমেদ ও সৈকত সালাউদ্দিন। সহ-সাধারন সম্পাদক পদে রিমন মাহফুজ।  অর্থ সম্পাদক পদে মঈন আবদুল্লাহ। সাংগঠনিক সম্পাদক পদে রাহাত সাইফুল। আন্তর্জাতিক ও গবেষণা সম্পাদক পদে শফিকুল আলম মিলন। ক্রীড়া সম্পাদক পদে মুজাহিদ সামিউল্লাহ। সমাজ কল্যাণ ও মহিলাবিষয়ক সম্পাদক পদে শ্রাবণী হালদার। প্রচার ও প্রকাশনা সম্পাদক পদে আবু সুফিয়ান রতন। দপ্তর সম্পাদক পদে নিপু বড়ুয়া নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাচিত ৯ নির্বাহী সদস্যরা হচ্ছেন- লিটন এরশাদ, আবিদা নাসরিন কলি, ইব্রাহিম খলিল খোকন, অঞ্জন রহমান, রেজাউল করিম রেজা, তুষার আদিত্য, মাহমুদ মানজুর, ইরানী বিশ্বাস ও লিটন রহমান।

নির্বাচিতরা পরবর্তী দুই বছরের (২০১৯-২০২১)  জন্য বাচসাস-এর নেতৃত্ব দেবেন।

বিজ্ঞাপন

ছবি : সংগৃহিত।

সারাবাংলা/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন