বিজ্ঞাপন

ট্রাম্পের অনুষ্ঠানে ‘ভুয়া’ সিল, খেয়াল করেনি কেউ (ভিডিও)

July 27, 2019 | 12:03 pm

বিচিত্রা ডেস্ক

সম্প্রতি যুক্তরাষ্ট্রের স্টুডেন্ট সামিটে অংশ নিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। অনুষ্ঠানে বেশ উৎফুল্ল দেখা যায় ট্রাম্পকে। সমবেতরাও বারবার করতালিতে অভিনন্দিত করেছেন প্রেসিডেন্টকে। তবে এরই ফাঁকে পেছনের বড় পর্দায় ভেসে উঠে দেখতে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের অবিকল ‘ভুয়া’ সিল। তাৎক্ষণিকভাবে কেউ বিষয়টি বুঝতে না পারলেও পরে ভিডিও নিয়ে হাস্যরস তৈরি হয়।

বিজ্ঞাপন

কে বানিয়েছেন এই ভুয়া সিল?

ভুয়া সিলটি কে বা কিভাবে বড় পর্দায় প্রদর্শন করেছিল আপাতত সে বিষয়ে জানা যায়নি। তবে এটি যে ইন্টারনেট থেকে ডাউনলোড করা তা নিশ্চিত হওয়া গেছে। এ বিষয়ে মুখও খুলেছেন সিলটির গ্রাফিক্স ডিজাইনার চার্লস ল্যাজট। তিনি ওয়াশিংটন পোস্টকে দেওয়া সাক্ষাতকারে বলেন, এটা আমার বানানো সেরা শিল্পকর্ম। ওমন গুরুতর একটা অনুষ্ঠানে যে এ কাজ করেছে, সে হয়তো নির্বোধ নয়তো সেরা ট্রলকারী!

বিজ্ঞাপন

যেভাবে বিকৃত করা হয়েছিল মার্কিন প্রেসিডেন্টের সিলটি

মার্কিন প্রেসিডেন্টের আসল সিলে ঈগলের সংখ্যা একটি কিন্তু নকলটিতে রাশিয়ার জাতীয় সিলের সঙ্গে মিল রেখে দুটি ঈগল দেখানো হয়েছে। এটি নখে ধরে আছে গলফ ব্যাট, তীরের পরিবর্তে। প্রসঙ্গত গলফ ট্রাম্পের প্রেয় খেলা। নিজের গলফ কোর্টে তিনি প্রচুর সময় কাটান।

বিজ্ঞাপন

এছাড়া, মূল সিলে ল্যাটিন ভাষায় লেখা আছে, ‘অনেকের মধ্যে একটি’। নকলটিতে বুঝানো হয়েছে, ৪৫ হলো পুতুল। উল্লেখ্য, ডোনাল্ড ট্রাম্প হলো মার্কিন যুক্তরাষ্ট্রে ৪৫তম প্রেসিডেন্ট। হিলারি ট্রাম্পকে পুতিনের পুতুল বলে উল্লেখ করেছিলেন।

সারাবাংলা/এনএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন