বিজ্ঞাপন

অসহিষ্ণুতা ইস্যুতে কঙ্গনার উল্টো অবস্থান

July 27, 2019 | 1:17 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে পড়েছে ভারতবর্ষে। উগ্র হিন্দুত্ববাদীদের রোষানলে পড়ে গণপিটুনিতে মৃত্যু হচ্ছে অনেক মুসলিমের। ভারতে চলমান এই সাম্প্রদায়িকতা রোধে সেদেশের ৪০০ জন বিশিষ্ট ব্যক্তি স্বাক্ষরিত একটি খোলাচিঠি দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে পাঠানো হয়।

বিজ্ঞাপন

নরেন্দ্র মোদীকে খোলাচিঠি পাঠানোয় বেজায় চটেছেন বলিউডের বিতর্কিত অভিনেত্রী কঙ্গনা রানাউত। অসহিষ্ণুতার প্রতি অনেকটা সমর্থন জানিয়েই কঙ্গনাসহ ৬১ জন ব্যক্তি কেন্দ্রিয় সরকার বরাবর পাল্টা চিঠি পাঠিয়েছেন। কঙ্গনা ছাড়াও সেই পাল্টা খোলাচিঠিতে স্বাক্ষর করেছেন বলিউডের পরিচালক মধু ভান্ডরকর, বিবেক অগ্নোহোত্রী।

চিঠি প্রসঙ্গে কঙ্গনা ভারতীয় সংবাদ মাধ্যমকে বলেছেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী প্রশাসনের ভালো কাজে ব্যাঘাত ঘটাতে বিচ্ছিন্নভাবে কিছু ঘটনা তুলে ধরা হচ্ছে। পাশাপাশি অসহিষ্ণুতা নিয়ে যারা চিঠিতে স্বাক্ষর করেছেন তাদের কাছে কঙ্গনা জানতে চেয়ছেন- তারা দেশের উপজাতি, পিছিয়ে পড়া মানুষের ওপর হামলা, কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের স্কুল জ্বালিয়ে দেওয়া, মাওবাদী হামলার মত ঘটনার সময় কেন চুপ ছিলেন?

এর আগে গত ২৩ জুলাই অসহিষ্ণুতা ইস্যুতে প্রধানমন্ত্রীকে চিঠি দেন বুদ্ধিজীবীরা। চিঠিতে তারা উল্লেখ করেন, ‘জয় শ্রী রাম’ ধ্বনি নিয়ে অনেকেই বাড়াবাড়ি করছেন। এই ধ্বনি ক্রমাগত যুদ্ধ নিনাদে পরিণত হয়েছে বলে অভিযোগ করেন তারা। ‘জয় শ্রী রাম’ ধ্বনিকে কেন্দ্র করে দেশের বিভিন্ন প্রান্তে যে গণপিটুনিসহ বিভিন্ন অপ্রত্যাশিত ঘটনার যে অভিযোগ উঠছে, চিঠিতেও তার কড়া সমালোচনা করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএসও/পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন