বিজ্ঞাপন

দ্বিগুণ বেতনে বেলের গন্তব্য চীন!

July 27, 2019 | 4:12 pm

স্পোর্টস ডেস্ক

রিয়াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদান গ্যারেথ বেলকে ক্লাব ছাড়ার তাগিদ দেওয়ার পর চীনমুখি হয়েছেন এই তারকা। ওয়েলসের রেকর্ড গোলস্কোরার বেলের রিয়াল অধ্যায় যে সমাপ্ত হতে চলেছে তা প্রি সিজন রিয়াল মাদ্রিদ বনাম বায়ার্ন ম্যাচেই নিশ্চিত করেছেন জিদান।

বিজ্ঞাপন

তবে বেলের ক্লাব ছাড়ার গুঞ্জন আরও আগে থেকেই শুরু। নিয়মিত ইনজুরির কারণে বছরের বেশিরভাগ সময়েই হাসপাতালে কাটাতে হয় বেলকে। তাই আক্রমণভাগের প্রধান এই সেনানীকে ছাড়াই পরিকল্পনা সাজাতে হয় রিয়াল কোচকে।

বছরখানেক আগে থেকেই বেলকে ক্লাবে ভেড়াতে আগ্রহ দেখিয়েছে তার সাবেক ক্লাব টটেনহাম। এছাড়া ম্যানচেস্টার ইউনাইটেড ও ইন্টার মিলানও চাইছে বেলকে। তবে কেউই বেলের সাপ্তাহিক বেতন ৬ লক্ষ পাউন্ড খরচ করতে রাজি ছিল না। আর এই বেতনে মাদ্রিদের সঙ্গে বেলের চুক্তির মেয়াদ আছে আরও তিন বছর। তাই কেনই বা এত টাকা বেতন ছেড়ে  এই বয়সে যোগ দেবেন অন্য ক্লাবে?

তবে এবার বেল সমস্যার সমাধান করেছে চায়নিজ সুপার লীগের দল জিয়াংসু সুনিং। তারা বেলকে তিন বছরের জন্য ক্লাবে ভেড়াতে যাচ্ছে তাও আবার বেলের বর্তমান বেতনের চেয়ে দ্বিগুণ দিয়ে। জিয়াংসুতে বেল প্রতি সাপ্তায় শুধু বেতন বাবদ আয় করবেন ১ মিলিয়ন বা ১০ লক্ষ পাউন্ড। ইউরোপের কিছু সংবাদমাধ্যম জানিয়েছে জিয়াংসুর সঙ্গে বেলের চুক্তি প্রায় হয়েই গেছে। এখন বাকি শুধু আনুষ্ঠানিকতার। এই চুক্তি হলে চীনেও রেকর্ড গড়বেন বেল। কেননা এত টাকা খরচায় আর কোনো খেলোয়াড় নেই চীনে। আর্জেন্টিনার লাভাজ্জির বেতনই এতদিন ছিল সর্বোচ্চ ৫ লক্ষ পাউন্ড।

বিজ্ঞাপন

রিয়াল মাদ্রিদে ২০১৩ সালে তখনকার বিশ্বরেকর্ড ৮৫ মিলিয়ন পাউন্ডে যোগ দেওয়ার পর বেল জিতেছেন ১৩টি বড় শিরোপা।

সারাবাংলা/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন