রবিবার ২০ অক্টোবর, ২০১৯ ইং , ৪ কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ, ২০ সফর, ১৪৪১ হিজরি

বিজ্ঞাপন

গতি পাচ্ছে শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম নির্মাণের কাজ

জুলাই ২৭, ২০১৯ | ১১:২৭ অপরাহ্ণ

স্পেশাল করেসপন্ডেন্ট

পূর্বাচলে ৩৭.৪৯ একর জমির ওপর নয়নাভিরাম শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম নির্মাণের কাজ শুরুর প্রক্রিয়া আরো এক ধাপ এগিয়ে গেল। আগামি দুই বছরের মধ্যে স্টেডিয়ামের নির্মানের লক্ষ্য মাত্রা নিয়ে কাজে নামা বিসিবি অনতি বিলম্বে পরামর্শক নিয়োগে এক্সপ্রেশন অব ইন্টারেস্ট (ইওআই) প্রকাশ করতে যাচ্ছে। এ সংক্রান্ত বিষয়ে সবকিছুই চূড়ান্ত হয়ে গেছে। এখন শুধু পত্রিকায় বিজ্ঞাপন দেওয়ার অপেক্ষা।

বিজ্ঞাপন

এক্সপ্রেশন অব ইন্টারেস্ট সবার জন্যই উন্মুক্ত থাকবে। দেশি, বিদেশি যে কোনো প্রতিষ্ঠান চাইলে এখানে অংশ নিতে পারবে।

শনিবার (২৭ জুলাই) বিসিবির কার্যনির্বাহী সভা শেষে সংবাদ মাধ্যমকে এতথ্য দিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমরা নতুন আন্তর্জাতিক স্টেডিয়াম করতে যাচ্ছি, শেখ হাসিনা আন্তর্জাতিক স্টেডিয়াম, পূর্বাচলে, সেটার জন্য এক্সপ্রেশন অব ইস্টারেস্ট চেয়ে আমরা এখনই নতুন আন্তর্জাতিক পরামর্শক নিয়োগের জন্য এক্সপ্রেশন অব ইন্টারেস্ট প্রকাশ করতে চাচ্ছি। এটা উন্মুক্ত থাকবে। যে কেউ এটাতে অংশগ্রহন করতে পারবে। এটা আমরা এখনই করে ফেলব। চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে নিয়েছি। এটার কাগজ পত্র সবকিছু প্রস্তুত। এখন আমরা পত্রিকায় দেব।'

স্টেডিয়ামের ডিজাইনার এবং পরমর্শক নিয়োগে অতিসত্বর আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হবে। অনেকের ভেতর থেকে নির্বাচিত ডিজাইনার এবং পরামর্শক স্টেডিয়ামের জন্য প্রস্তুতকৃত কনসেপ্ট ডিজাইনের ভিত্তিতে কাজ শুরু করবেন। এজন্য একটি কমিটি করে দেওয়া হবে। যে কমিটিতে থাকবেন বিসিবি এবং বিসিবির বাইরের পরামর্শকেরা।

নূন্যতম ৫০ হাজার দর্শক ধারণ ক্ষমতা সম্পন্ন এই স্টেডিয়ামের সুবিশাল চত্বরে থাকবে ক্রিকেট একাডেমি, ইনডোর জিমনেশিয়াম, প্লেয়িং ফিল্ড থেকে শুরু করে ক্রিকেটের জন্য যা যা প্রয়োজন সব। সেই সাথে থাকবে ৫ তারকা হোটেলও।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীতে বিসিবির বর্ষ ব্যাপী আয়োজন

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন