বিজ্ঞাপন

তিন বছর পর ওয়ানডে জার্সিতে তাইজুল

July 28, 2019 | 3:28 pm

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশ একাদশে একটিই পরিবর্তন, পেসার রুবেল হোসেনের জায়গায় এসেছেন স্পিনার তাইজুল ইসলাম। প্রায় তিন বছর পর জাতীয় দলের ওয়ানডে জার্সিতে সুযোগ পেয়েছেন এই বাঁহাতি স্পিনার। এর আগে জাতীয় দলের ওয়ানডে একাদশে সুযোগ পেয়েছিলেন মাত্র চারটি ম্যাচে।

বিজ্ঞাপন

২০১৪ সালের ১ ডিসেম্বর মিরপুরে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেক হয় তাইজুলের। সেই ম্যাচে এই স্পিনারের সঙ্গে অভিষেক হয়েছিল ওপেনার সৌম্য সরকারের। বাঁহাতি ব্যাটসম্যান সৌম্য নিজের ৫৪তম ম্যাচ খেলতে নামলেও তাইজুল একাদশে এসেছেন পঞ্চমবারের মতো। নিজের প্রথম ম্যাচেই হ্যাটট্রিক করেছিলেন তাইজুল, হয়েছিলেন ম্যাচ সেরা।

জিম্বাবুয়ের বিপক্ষে নিজের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করা তাইজুলের বোলিং পারফর্ম ছিল চোখে লেগে থাকার মতো, ৭-২-১১-৪। অথচ দলে থিতু হতে পারেননি। ৪ ম্যাচ খেলে নিয়েছেন মাত্র ৫টি উইকেট। ২০১৫ সালে হ্যামিল্টনে নিউজিল্যান্ডের বিপক্ষে তার বোলিং ফিগার ছিল ১০-০-৫৮-০। ২০১৬ সালে মিরপুরে আফগানিস্তানের বিপক্ষে ১০ ওভারে ৪৪ রান দিয়ে একটি উইকেট পান। আর নিজের সবশেষ ম্যাচে নেমেছিলেন ২০১৬ সালের ২৮ সেপ্টেম্বর। আফগানদের বিপক্ষে সেই ম্যাচে তাইজুলের বোলিং ফিগার ছিল ১০-০-৩৮-০। এরপর টেস্ট বোলারের তকমা লেগে যায়, সুযোগ হয়নি ওয়ানডে ম্যাচে।

এদিকে, লঙ্কানদের পরিবর্তন দুটি। ক্যারিয়ারের শেষ ওয়ানডে খেলা লাসিথ মালিঙ্গার জায়গায় এসেছেন ইসুরু উদানা। আর থিসারা পেরেরার জায়গায় এসেছেন আকিলা ধনাঞ্জয়া।

বিজ্ঞাপন

দেওয়ালে পিঠ ঠেকে যাওয়া বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর ম্যাচ। স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম ম্যাচে হেরে তিন ম্যাচ ওয়ানডে সিরিজে ১-০ তে পিছিয়ে তামিম ইকবালের দল। দ্বিতীয় ম্যাচে টস জিতে টাইগার দলপতি তামিম ইকবাল ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন।

রোববার (২৮ জুলাই) তিন ম্যাচ ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচটি কলম্বোয় বাংলাদেশ সময় দুপুর তিনটায় শুরু হয়। দিবারাত্রির ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি। সিরিজের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ৩১ জুলাই। বাংলাদেশ এবং শ্রীলঙ্কার মধ্যকার সিরিজের সবক’টি ম্যাচ সরাসরি দেখা যাবে র‍্যাবিটহোলের ওয়েবসাইটে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম, মোস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম, সাব্বির রহমান, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন এবং শফিউল ইসলাম।

বিজ্ঞাপন

শ্রীলঙ্কা একাদশ: দিমুথ করুনারত্নে (অধিনায়ক), কুশল পেরেরা, আভিস্কা ফার্নান্দো, কুশল মেন্ডিস, অ্যাঞ্জেলো ম্যাথিউস, লাহিরু থিরিমান্নে, ধনাঞ্জয়া ডি সিলভা, আকিলা ধনাঞ্জয়া, নুয়ান প্রদীপ, লাহিরু কুমারা এবং ইসুরু উদানা।

সারাবাংলা/এমআরপি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন