বিজ্ঞাপন

ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক, অবশেষে স্বীকার করলেন মেয়র

July 28, 2019 | 5:30 pm

ঢাকা: ডেঙ্গু নিয়ে ছেলে ধরার মতো গুজব বা বিভ্রান্তি ছড়ানো হচ্ছে— এমন মন্তব্যের পর অবশেষে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন ডেঙ্গুর ভয়াবহতা স্বীকার করে নিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘ডেঙ্গু পরিস্থিতি উদ্বেগজনক। প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। তবে আমরা চেষ্টা করছি খুব শিগগিরি যেন পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।’

রোববার (২৮ জুলাই) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগীদের অবস্থা সরেজমিনে দেখতে গিয়ে ডিএসসিসির মেয়র সাংবাদিকদের প্রশ্নের জবাবে এমন মন্তব্য করেন।

এসময় তিনি আরও বলেন, ডেঙ্গু পরিস্থিতি ক্রমেই জটিল হচ্ছে। যত দিন যাচ্ছে, পরিস্থিতি একটু একটু করে অবনতির দিকে যাচ্ছে। ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা প্রতিদিনই বাড়ছে।

বিজ্ঞাপন

আরও পড়ুন-‘ডেঙ্গু ও ছেলেধরা নিয়ে গুজব রটনাকারীদের ছাড় দেওয়া হবে না’

ডেঙ্গু মোকাবিলায় সরকারি সংস্থা ও জনগণের সচেতনতার সমন্বয় ঘটছে উল্লেখ করে মেয়র বলেন, সিটি করপোরেশনসহ সরকারের বিভিন্ন সংস্থা ডেঙ্গু পরিস্থিতি মোকাবিলায় যথাসাধ্য চেষ্টা চালিয়ে যাচ্ছে। এ পরিস্থিতিতে জনগণের সচেতনতা ও অংশগ্রহণের কোনো বিকল্প নেই। আমার মনে হচ্ছে জনগণ আগের তুলনায় এখন থেকে অনেক বেশি সচেতন হচ্ছে, জনগণ অনেক বেশি সম্পৃক্ত হচ্ছে এবং নিজেদের আঙ্গিনাকে আগের তুলনায় পরিষ্কার রাখার চেষ্টা করছে।

তিনি আরও বলেন, জনগনের সচেতনতা ও সরকারের যেসব উদ্যোগ রয়েছে, এগুলোর সমন্বয়ের মধ্য দিয়েই আমাদের এই অবস্থা থেকে বের হয়ে আসতে হবে।

বিজ্ঞাপন

সাঈদ খোকন বলেন, আগামীকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলিতে বিনামূল্যে অ্যারোসল স্প্রে বিতরণ করা শুরু হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় অচিরেই আমরা নগরীকে ডেঙ্গুমুক্ত করতে সক্ষম হব।

এসময় গণমাধ্যম কর্মীদের প্রতি আহ্বান জানিয়ে মেয়র বলেন, ইতিমধ্যে উল্লেখযোগ্য সংখ্যক রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। রোগী বাড়ার খবর প্রকাশের পাশাপাশি সুস্থ হয়ে ফিরে যাওয়াদের খবর প্রকাশ করুন। এতে মানুষের মাঝে সুস্থতার বিষয়ে বিশ্বাস ফিরে আসবে।

এ সময় হাসপাতালের পরিচালক অধ্যাপক উত্তম কুমার বড়ুয়াসহ সংশ্লিষ্ট চিকিৎসক ও ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল শ‌রিফ আহমেদ উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/জেডএফ 

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন