বিজ্ঞাপন

রোহিঙ্গাদের দেখতে কক্সবাজারে সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট

February 6, 2018 | 12:42 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কক্সবাজার : রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে কক্সবাজার পৌঁছেছেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট আঁলা বেরসে। সুইস রাষ্ট্রপতিকে বহনকারী বিমানটি মঙ্গলবার সকাল সোয়া ১১টার দিকে কক্সবাজার বিমানবন্দর পৌছায়। যদিও, শিডিউল অনুযায়ী সকাল ৯টায় কক্সবাজার পৌঁছানোর কথা ছিল তার।

সেখান থেকে কক্সবাজার সদর হাসপাতালে যাবেন আঁলা বেরসে। হাসপাতাল পরিদর্শন শেষে কুতুপালং ক্যাম্প পরিদর্শন করবেন তিনি। সেখানে ক্যাম্পে অবস্থানরত রোহিঙ্গাদের সঙ্গে কথা বলবেন এবং তাদের কাছ থেকে মিয়ানমারের সেনাবাহিনীর নির্যাতনের কাহিনী শুনবেন সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট। কুতপালংয়ে দুপুর ২টায় সাংবাদিকদের ব্রিফ করার কথা রয়েছে তার।

ব্রিফিং শেষে ঢাকার উদ্দেশে রওনা দেবেন আঁলা বেরসে। বাংলাদেশে চার দিনের সফর শেষে বুধবার সুইজারল্যান্ডের উদ্দেশ্যে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ত্যাগ করবেন আঁলা বেরসে।

বিজ্ঞাপন

এই সফরে সুইস প্রেসিডেন্ট নির্যাতিত জনগোষ্ঠী রোহিঙ্গা পুনর্বাসনে ১০৭ কোটি টাকা (১২ মিলিয়ন সুইস ফ্রাঙ্ক) সহায়তার দেওয়ার ঘোষণা দেন। রোহিঙ্গা সংকট মোকাবিলায় বাংলাদেশের প্রশংসাও করেন তিনি।

সুইজারল্যান্ডের প্রেসিডেন্ট সুশীল সমাজ ও বাংলাদেশে কর্মরত সুইজারল্যান্ডের ব্যবসায়ীদের সঙ্গে বৈঠক করবেন। তিনি ঢাকা আর্ট সামিটও পরিদর্শন করবেন। এই সামিটের পার্টনার হচ্ছে সুইজাল্যান্ডের আর্ট কাউন্সিল ‘প্রো হেলভেসিয়া’।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন