সোমবার ২৬ আগস্ট, ২০১৯ ইং , ১১ ভাদ্র, ১৪২৬ বঙ্গাব্দ, ২৪ জিলহজ, ১৪৪০ হিজরি

বিজ্ঞাপন

নোলানের ছবিতে ভারতের ডিম্পল কাপাডিয়া

জুলাই ২৯, ২০১৯ | ৩:১৪ অপরাহ্ণ

এন্টারটেইনমেন্ট ডেস্ক

বিশ্ব চলচ্চিত্রে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি নাম ক্রিস্টোফার নোলান। নিজস্ব ঢং, ভঙ্গি, বৈচিত্রতায় অনন্য তিনি। ১৯৯৮ সালে এসেছেন চলচ্চিত্র পরিচালনায়। এর মধ্যে ৩৪ বার পেয়েছেন অস্কার মনোনয়ন। যার মধ্যে জিতেছেন ১০ বার।


আরও পড়ুন :  জন্মদিনে সঞ্জয় দত্তের তেলেগু উপহার


এই পরিচালকের নতুন সিনেমা ‘টিনেট’। স্পাই-থ্রিলার ঘরানার এই ছবিতে অভিনয় করছেন ভারতীয় অভিনেত্রী ডিম্পল কাপাডিয়া। ১৯৯৩ সালে ‘রুদালি’ সিনেমায় অভিনয় করে ডিম্পল ভারতীয় জাতীয় চলচ্চিত্র পুরস্কারে সেরা অভিনেত্রীর পুরস্কার পান।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ফাঁস হয়েছে ক্রিস্টোফার নোলান ও ডিম্পল কাপাডিয়ার শুটিং সময়ের ছবি। যেখানে দেখা যাচ্ছে ডিম্পল সাদা পোশাকে আভিজাত লুকে দাঁড়িয়েছেন ক্যামেরার সামনে। আরেকটি ছবিতে দেখা যাচ্ছে নোলান ও ডিম্পল শুটিং সেটে পাশাপাশি হাঁটছেন।

বিজ্ঞাপন

উত্তর ইউরোপের ইস্তোনিয়ায় শুটিং হওয়ার সময় বেশ কিছু ছবি ফাঁস হয়ে যায় সামাজিক যোগাযোগ মাধ্যমে। একজন ছবি পোস্টকারি লিখেছেন- শুটিংয়ে তারা প্যানাভিশন ৬৫ মিলিমিটার ক্যামেরা ব্যবহার করেছে। আমার ধারণা অ্যাকশন দৃশ্যগুলো ধারণ করা হয়েছে আইম্যাক্স ক্যামেরায়। বাকি দৃশ্যগুলোর জন্য ব্যবহৃত হয়েছে ৬৫ মিলিমিটার ক্যামেরা।

পরিচালনার পাশাপাশি ‘টেনেট’ ছবিটির গল্প লিখেছেন নোলান এবং ছবিটি প্রযোজনাও করছেন তিনি। ছবিতে আরও অভিনয় করছেন জন ডেভিড ওয়াশিংটন, রবার্ট প্যাটিনসন, এলিজাবেথ ডেমবিচকিসহ আরও অনেকে।


আরও পড়ুন :

.   শাহরুখ পুত্রের তামিল অভিষেক!

.   গুঞ্জন হলো সত্যি, নোবেল তৃতীয়


সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন