বিজ্ঞাপন

কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম স্মরণে সুস্মিতা আনিসের অ্যালবাম

July 29, 2019 | 4:10 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সুস্মিতা আনিসের গাওয়া ১০টি আধুনিক গান নিয়ে ১৯৯৮ সালে প্রকাশ হয়েছিল ‘কমল দাগুপ্ত ও প্রণব রায়ের স্মৃতির উদ্দেশ্যে’ নামে  অ্যালবামটি। এই অ্যালবামের সবকটি গানের সুর কমল দাশগুপ্তের আর লেখা প্রণব রায়ের। আর পুরো অ্যালবামের মিউজিক করেছিলেন ফিরোজা বেগম। রাগা মিউজিকের ব্যানারে ভারতের গ্রামোফোন কোম্পানি অ্যালবামটি বাজারে এনেছিল।

বিজ্ঞাপন

আরও পড়ুন :  প্রযোজকদের সভাপতি খসরু, সম্পাদক শামসুল আলম


এসব পুরনো খবর। নতুন খবর হচ্ছে ২১ বছর পর আবারও এই অ্যালবামটি প্রকাশের উদ্যোগ নিয়েছেন শিল্পী সুস্মিতা আনিস। গানগুলোকে রিমিক্স ও রিমাস্টারিং করে ডিজিটাল ভার্সনে প্রকাশ করা হচ্ছে। ২৬ জুলাই এই অ্যালবামের নতুন সংস্করণের প্রকাশনা অনুষ্ঠান হয় কলকাতায়।

২৮ জুলাই ছিল কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম জুটির জন্মদিন। আর এদিনটিকে সামনে রেখে তাদের স্মৃতির উদ্দেশ্যেই অ্যালবামটি নতুন করে বাজারে ছাড়া হয়েছে।

সুস্মিতা আনিস বলেন, ‘এই অ্যালবামে আমার ফুফু আমাকে এমন কিছু গান গাইতে বলেন যা আগে প্রকাশিত হয়নি, বা অন্য কোনো শিল্পীও গাননি। তিনি আমাকে রেকর্ডিংয়ের আগেই গানগুলো শেখান। আমি সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞ যে আমাকে এই গানগুলো গাইবার সুযোগ করে দেবার জন্য। আমি ভীষণ আনন্দিত যে কমল দাশগুপ্ত আর ফিরোজা বেগমের জন্মদিনেই আমি অ্যালবামটি নতুন করে প্রকাশ করতে পারছি।’

বিজ্ঞাপন

ভারতীয় উপমহাদেশের প্রখ্যাত দুই সংগীতজ্ঞ কমল দাশগুপ্ত ও ফিরোজা বেগম। তারা ব্যক্তি জীবনে স্বামী-স্ত্রী।


আরও পড়ুন :

.   নোলানের ছবিতে ভারতের ডিম্পল কাপাডিয়া

.   জন্মদিনে সঞ্জয় দত্তের তেলেগু উপহার

.   শাহরুখ পুত্রের তামিল অভিষেক!

.   গুঞ্জন হলো সত্যি, নোবেল তৃতীয়


সারাবাংলা/পিএ

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন