বিজ্ঞাপন

উদযাপনের কারণে নিষিদ্ধ হতে পারেন পিকে

February 6, 2018 | 1:36 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

এল ক্লাসিকোর মতো বিশ্বজোড়া উত্তাপ না ছড়ালেও কাতালান ডার্বিকে ঘিরে স্পেনের বার্সেলোনায় একটা চাপা উত্তেজনা কাজ করে। সেই উত্তেজনার বশেই হয়তো কাতালান ক্লাব এস্পানিওলের বিপক্ষে গোল করার পর বার্সার স্প্যানিশ ডিফেন্ডার জেরার্ড পিকে একটু বেশিই উদযাপন করেছিলেন। এবার তার মাশুল দিতে হচ্ছে।

প্রতিপক্ষের মাঠে অতি আক্রমণাত্মক উদযাপনের শাস্তি হিসেবে পিকেকে এক ম্যাচ থেকে তিন ম্যাচ নিষিদ্ধ করা হতে পারে। স্বাগতিক দর্শকদের উদ্দেশ্য করে বাজে উদযাপনের জন্য ইতোমধ্যেই পিকেকে নিন্দা জানিয়েছে স্প্যানিশ লা লিগা। এবার শাস্তি অপেক্ষা করছে তার জন্য।

কাতালান ডার্বি ম্যাচের দ্বিতীয়ার্ধে মাঠে নেমে ৬৬ মিনিটে এগিয়ে যায় স্বাগতিক এস্পানিওল। সের্হিও গার্সিয়ার দারুণ ক্রস থেকে হেডে বল জালে পাঠান স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো। এক গোলে পিছিয়ে থেকে এরপর গোলের জন্য মরিয়া হয়ে ওঠা বার্সাকে ৮২ মিনিটের মাথায় সমতায় ফেরান পিকে। বাঁ-দিক থেকে মেসির ফ্রি-কিক থেকে হেডে স্বাগতিকদের জালে বল জড়ান স্প্যানিশ এই ডিফেন্ডার।

বিজ্ঞাপন

গোল হজমের পর স্বাগতিক গ্যালারি যখন স্তব্ধ তখন দর্শকদের লক্ষ্য করে দুই হাতের আঙ্গুল উঁচিয়ে উদযাপন করেন পিকে।

এই ম্যাচ ড্র করে ২২ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে বার্সা। ৪৯ পয়েন্ট নিয়ে অ্যাতলেতিকো মাদ্রিদ আছে দ্বিতীয় স্থানে, আর ৪০ পয়েন্ট নিয়ে ভ্যালেন্সিয়া আছে তৃতীয় স্থানে। এক ম্যাচ কম খেলা রিয়াল মাদ্রিদ আছে ৩৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন